সংবাদ শিরোনাম :
‘লেখাপড়া করে যে, গাড়ি চাপা পড়ে সে’ সড়কে শিক্ষার্থীদের বিক্ষোভ

‘লেখাপড়া করে যে, গাড়ি চাপা পড়ে সে’ সড়কে শিক্ষার্থীদের বিক্ষোভ

দিনাজপুর প্রতিনিধি : নিরাপদ সড়কের দাবিতে দিনাজপুরে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে শিক্ষার্থীরা। শনিবার সকাল ১১টার দিকে দিনাজপুর সদর হাসপাতাল সড়কে এ বিক্ষোভ ও সমাবেশ করে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা। এতে রাস্তায় কিছু সময় যানজটের সৃষ্টি হয়।

এসময় দিনাজপুর শহরের লাইসেন্সবিহীন বাস, ট্রাক, মোটরসাইকেল, কার, অটো রিকসাসহ প্রতিটি যানবাহন চেক করেন ও ড্রাইভারদের লাইসেন্স সনাক্ত করার চেষ্টা করেন শিক্ষার্থীরা। বৃষ্টি এলেও কোন শিক্ষার্থীকে সড়ক ছেড়ে যেতে দেখা যায়নি। এতে সাধারণ মানুষ তাদের প্রতি সহমর্মিতা জানায়।
অপরদিকে শিক্ষার্থীদের সাথে একত্বতা ঘোষণা করে অবস্থান নেয় সিপিবি নেতাকর্মীরা।

শিক্ষার্থীরা নিজেই বিভিন্ন কাগজে তাদের শ্লোগান লিখে এ কর্মসূচিতে অংশ নেয়। তবে চোখ আটকে যায় এক ছাত্রী নিজের লেখা প্লেকার্ডে। যেখানে লেখা ছিল- ‘লেখাপড়া করে যে গাড়ি চাপা পড়ে সে। ‘

সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা সত্ত্বেও শনিবার সকাল ১১টা থেকে দিনাজপুর শহরের সদর হাসপাতাল মোড়ে একত্রিত হয় শিক্ষার্থীরা। স্কুল ও কলেজ ড্রেস পড়ে এবং পরিচয়পত্র নিয়ে সড়কে অবস্থান নেয় এবং বিভিন্ন যানবাহনের লাইসেন্স চেক করে তারা। এর আগে ওই সড়কের জিলা স্কুলের সামনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে তারা।

এ আন্দোলনে দিনাজপুর জিলা স্কুল, কমার্সিয়াল কলেজ, সিটি কলেজ, মহিলা কলেজ, হলিল্যন্ড কলেজ, বাংলা স্কুলসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতশত শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে অংশ নেন।

এদিকে, শনিবার সকাল ১০ টায় ফুলবাড়ী শহরের ঢাকামোড় শাপলা চত্তরে অবস্থান নেয় বিভিন্ন স্কুল কলেজের শতাধিক শিক্ষার্থী। তারা বিভিন্ন ব্যানার-ফেস্টুন নিয়ে ঢাকামোড় শাপলা চত্তরে ঘণ্টাব্যাপী মানববন্ধন করে। মানববন্ধনের পাশাপাশি রাস্তায় ট্রাফিকের ভূমিকায় নেমে দিনাজপুর-ঢাকা মহাসড়কে চলাচলরত যানবহনগুলোকে ট্রাফিক আইন মেনে চলার দিক নির্দেশনা দেয় তারা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com