লোকালয় ২৪

লিপস্টিক বিক্রি করে ২১ বছরে ৯০ কোটি ডলারের মালিক এই তরুণী

লিপস্টিক বিক্রি করে ২১ বছরে ৯০ কোটি ডলারের মালিক এই তরুণী

আন্তর্জাতিক ডেস্কঃ মেয়েদের সম্পর্কে কথা হবে অথচ সাজগোজের বিষয় উঠবে না, এমনটা আবার হয় নাকি? অনেক মেয়েই ইদানীংকালে সাজগোজ নিয়ে খুবই সচেতন।

তবে এটা জেনে অবাক না হয়ে পারা যায় না যে আমেরিকান মডেল তথা টেলিভিশন সেনসেশন কাইলি জেনর শুধুমাত্র লিপস্টিক বিক্রি করে মাত্র ২১ বছর বয়সে ৯০ কোটি ইউএস ডলারের মালিক হয়েছেন।

ফোর্বসের ২০১৯ সালে তৈরি তালিকার ‘ইয়ঙ্গেস্ট সেলফমেড বিলিয়নিয়ার’ সম্মান পেয়েছেন জেনর। ২০১৬ সালে কসমেটিক্সের ব্যবসা শুরু করেছিলেন তিনি।

কাইলিকে ফ্যাশন ইন্ডাস্ট্রির পক্ষ থেকে সবচেয়ে জনপ্রিয় উইমেন ম্যাগাজিনের পক্ষ থেকে জনপ্রিয় ও সফল মহিলা হিসেবে অভিহিত করা হয়েছে।

২০১৫ সালের নভেম্বর মাসে কাইলি ‘কাইলি লিপকিট’ নামের একটি লিপস্টিক লঞ্চ করেছিলেন মাত্র ২৯ ডলারে। খুব দ্রুত তা বিক্রি হয়ে যায়।

মাত্র তিন বছর আগে অর্থাৎ ২০১৬ সালে একটি সংস্থার জন্ম দিয়েছিলেন কাইলি। বর্তমানে এই সংস্থার মূল্য ৯০ কোটি ডলার। এই সংস্থার প্রতিটি সামগ্রীই অত্যন্ত আকর্ষণীয়।

কাইলি জেনর সোশ্যাল মিডিয়ায় খুবই সক্রিয়। ইনস্টাগ্রাম, ফেসবুক, টুইটারে তার ফলোয়ারের সংখ্যা সাড়ে সতেরো কোটি। তিনি ইনস্টাগ্রামে সব থেকে বেশি রোজগার করে থাকেন।

ফেসবুকের সিইও মার্ক জাকারবার্গ মাত্র ২৩ বছর বয়সে কোটিপতি হয়েছিলেন। আর ২০১৯ সালে কাইলি ওই একই শিরোপা পেয়েছেন ২১ বছর বয়সে। তবে জাকারবার্গের আয় এখন কমতে শুরু করেছে। ২০১৮ সালে তার মোট আয় কমে হয়েছে ৬২.৩ বিলিয়ন ডলার। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে বিবিসি। কিন্তু কাইলির আয় ঊর্ধ্বগামী।