লোকালয় ২৪

লা লিগার ১০০ ম্যাচ সনি চ্যানেলে

খেলাধুলা ডেস্ক: এমনিতেই ক্রিশ্চিয়ানো রোনালদো নেই। তার উপর স্প্যানিশ লা লিগা দেখা যাবে না টিভিতে। স্বাভাবিকভাবেই হতাশ এবং ক্ষুদ্ধ দক্ষিণ এশিয়ার ফুটবলপ্রেমীরা। এই অঞ্চলের মানুষ টিভির বদলে ফেসবুক লাইভে স্প্যানিশ লিগের খেলা দেখতে পারবেন।

তুমুল বিতর্কের মুখে পড়া লা লিগা শেষ অবধি সিদ্ধান্ত থেকে সরে দাঁড়িয়েছে। এ যাত্রায় তাদের সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে ফেসবুকও। তাই দক্ষিণ এশিয়ার আটটি দেশের মানুষ টিভিতেও দেখতে পারবেন মেসি-বেলদের খেলা। তবে এই সপ্তাহে নয়, আগামী সপ্তাহ থেকে নিয়মিত টিভির পর্দায় দেখা যাবে লা লিগার ম্যাচগুলো। শুক্রবার লা লিগার ম্যাচ সম্প্রচারের ঘোষণা দিয়েছে সনি পিকচার্স নেটওয়ার্ক।

অবশ্য লিগের সব ম্যাচ নয়, বাছাইকৃত ১০০টি ম্যাচ সম্প্রচার করবে সনি চ্যানেলগুলো। যদিও ম্যাচ সম্প্রচারের সূচি এখনো ঘোষণা করেনি সনি। তবে বলা বাহুল্য এল ক্লাসিকো, রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনার মতো গুরুত্বপূর্ণ খেলাগুলো সম্প্রচার করবে সনি নেটওয়ার্ক।

টিভি পর্দায় সম্প্রচারিত ম্যাচগুলো আবার একই সঙ্গে ফেসবুক লাইভেও দেখা যাবে। টিভিতে বাছাই করা ম্যাচ দেখানো হলেও ফেসবুকে লিগের সব ম্যাচ সম্প্রচার করা হবে। তবে এই অঞ্চলের ইন্টারনেট স্পিড বিবেচনায় নিলে টিভি পর্দাতেই চোখ থাকার কথা ফুটবলপ্রেমীদের।

গত চার বছর স্প্যানিশ লা লিগার ম্যাচগুলো দেখিয়েছেন সনি নেটওয়ার্ক। কিন্তু এ বছর তাদের হারিয়ে সম্প্রচার স্বত্ব কিনে নেয় ফেসবুক। ইতোমধ্যে প্রধম রাউন্ডের ম্যাচগুলো সম্প্রচারও করেছে সামাজিক যোগাযোগমাধ্যমটি। দ্বিতীয় রাউন্ডের ম্যাচগুলোও সম্প্রচার করবে ফেসবুক। তবে আগামী সপ্তাহ থেকে ফেসবুক সাবলাইসেন্সিংয়ের ভিত্তিতে নিয়মিত খেলা দেখাবে সনি।

আজ-কালের মধ্যেই সূচি চূড়ান্ত করার কথা ভারতীয় টিভি চ্যানেলটির। তবে দ্বিতীয় রাউন্ডে রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদের ম্যাচ দুটি সম্প্রচার করবে সনি। কিন্তু হতাশ হতে হচ্ছে বার্সেলোনা সমর্থকদের। তাদের অপেক্ষা করতে হচ্ছে আগামী সপ্তাহ পর্যন্ত।

আপাতত সূচি অনযায়ী আজ রাতে অনুষ্ঠিতব্য অ্যাটলেটিকো মাদ্রিদ ও রায়ো ভায়েকানোর ম্যাচটি সম্প্রচার করবে সনি। আগামীকাল সেভিয়া-ভিয়ারিয়াল এবং রিয়াল মাদ্রিদ-জিরোনার ম্যাচটি সম্প্রচার করবে সনি। সনি তাদের টুইটারে পেজে এক ভিডিওবার্তায় এই তথ্য নিশ্চিত করেছে।