লোকালয় ২৪

লাখাই মুক্তিযোদ্ধা কলেজে সংঘর্ষ: বন্ধ ঘোষনা

লাখাই মুক্তিযোদ্ধা কলেজে সংঘর্ষ: বন্ধ ঘোষনা

নিজস্ব প্রতিনিধি, হবিগঞ্জ: হবিগঞ্জের লাখাই উপজেলার মুক্তিযোদ্ধা  সরকারী ডিগ্রী কলেজে ছাত্রদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ৫ জন ছাত্র আহত হয়েছে।

শনিবার (৩ আগস্ট) সকাল সাড়ে ১০ টায় এ সংঘর্ষের ঘটনাঘটে।

জানা যায়,  সকাল সাড়ে ১০ টায় তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে বামৈ এলাকার কিছু কলেজ ছাত্র বুল্লা, সিংহ গ্রাম, মনতৈল, রাঢ়িশাল ও করাব এলাকার ছাত্রদের মধ্যে অতর্কিত হামলা চালায়।

এ সময় কলেজের অন্যান্য ছাত্ররা দিক-বেধিক দৌড়ে পালিয়ে যায়। ফলে ছাত্রদের মধ্যে আতংকের সৃষ্টি হয়। এ সময় উল্লেখিত গ্রামের ছাত্ররা ক্লাস রুমের ভিতরে গিয়েও হামলা চালায়। এতে কাদির, সায়েম ও মামুনসহ ৫ জন আহত হয়।

সংঘর্ষ সামাল দিতে গিয়ে শিক্ষক কৃষ্ণ বণিক আক্রমণাত্মক ছাত্রদের হাতে লাঞ্ছিত হয়েছেন বলেও জানা যায়।

খবর পেয়ে লাখাই থানার অফিসার ইনচার্জ এমরান হোসেনের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পৌছে সংঘর্ষ নিয়ন্ত্রনে আনে।

এ ব্যাপারে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জাবেদ আলী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, সংঘর্ষের ঘটনাটি সোমবার (৫ আগস্ট) সকাল ১১ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা চেয়ারম্যানের উপস্থিতিতে সমাধান করা হবে বলে তারিখ নির্ধারন করা হয়েছিল। কিন্তু পরে আবারও হামলার ঘটনা ঘটে। তাই উত্তপ্ত পরিস্থিতির কারনে অনিবার্য কারনবশত কলেজ বন্ধ ঘোষনা করা হয়েছে। পাশাপাশি সমাধানের বিষয়ে যে তারিখ করা হয়েছিল। তা বাতিল করা হয়েছে।

লাখাই থানার অফিসার ইনচার্জ (ওসি) এমরান হোসেন জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। তবে ঘটনা স্থলে পুলিশ মোতায়েন রয়েছে।