লাখাইয়ে দু’পক্ষের সংঘর্ষে নারীসহ আহত ৫০

লাখাইয়ে দু’পক্ষের সংঘর্ষে নারীসহ আহত ৫০

লাখাইয়ে দু’পক্ষের সংঘর্ষে নারীসহ আহত ৫০
লাখাইয়ে দু’পক্ষের সংঘর্ষে নারীসহ আহত ৫০

লোকালয় ডেস্কঃ হবিগঞ্জের লাখাই উপজেলার সামাজিক সংগঠনের সভাপতি পদের বিরোধ নিয়ে দু’পক্ষের সংঘর্ষে নারীসহ অর্ধশতাধিক লোকজন আহত হয়েছেন। আহতদেরকে হবিগঞ্জ সদর হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বুধবার (৩ অক্টোবর) সকালে উপজেলার সিংহগ্রাম এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার সিংহ গ্রামের মৃত আমীর হোসেনের ছেলে নূরুল ইসলাম ওরফে শাফি মিয়া ও একই গ্রামের মৃত তপু মিয়ার ছেলে কুদ্দুছ মিয়ার মধ্যে দীর্ঘদিন ধরে বিভিন্ন বিষয় নিয়ে বিরোধ চলে আসছে। সম্প্রতি একটি সামাজিক সংগঠনে গ্রামবাসির একাংশ লোকজন নূরুল ইসলামকে সভাপতি ঘোষণা দেয়। এর বিরোধিতা করে কুদ্দুস মিয়া ও তার লোকজন। এর পর থেকে নুরুল ইসলাম নিজেকে সভাপতি দাবি রেখে সংগঠনের কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। এতে ক্ষিপ্ত হয়ে কোন উপায় না পেয়ে কুদ্দুস মিয়ার বাড়ির উপর দিয়ে চলাচলের রাস্তাটি বেড়া দিয়ে বন্ধ করে রাখেন তিনি। এতে বেশ কয়েকটি পরিবার আটকা পড়ে। তাদের চলাচলে ব্যপক ব্যঘাত সৃষ্টি হয়।

বুধবার সকালে এ নিয়ে নুরুল ইসলামে লোকজন ও কুদ্দুস মিয়ার লোকজনের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে উভয় পক্ষেষর লোকজন দেশিয় অস্ত্র-শস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। সংঘর্ষে নারীসহ অন্তত অর্ধাশতাধিক লোককজন আহত হয়।

খবর পেয়ে লাখাই থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি শান্ত করেন। এবং আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করেন। সেখানে কর্তব্যরত ডাক্তার গুরুত্বর অবস্থায় অন্তত ১৫ জনকে হবিগঞ্জ সদর আধুনীক হাসপাতালে ভর্তি করেন।

আহতরা হলেন- রাসেল মিয়া (২০), জজ মিয়া (৫৫), জাহির (২৭), জজ মিয়া (৩৭), নূর আলম (২৬), আল আমীন (২৭), জুনাইদ (৩৮), রাশাহীদ (৩৮), তাফসির (১৮), টেনু মিয়া (৩০), বিল্লাল (১৮), নূর আলম (২২), শের আলম (২০), শাহীদ মিয়া (৫২), ইকবাল (২৬), মাসুদ (২২), আব্দুল কাইয়ূম (৩৬), সাবাল (২৬), মুন (৪০), সুজন (২৬), ফরিদ (৪২)। তাদের হবিগঞ্জ সদর আধুনীক হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাঁকিদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

লাখাই থানার অফিসার ইনচার্জ (ওসি) এমরান হুসেন বলেন- ঘটনার খবর পেয়ে পুলিশ ঘঁনাস্থলে পৌঁছে পরিস্থিতি শান্ত করেন। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। সেই সাথে পূণরায় সংঘর্ষে এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন আছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com