লোকালয় ২৪

লক্ষ্মীপুরে সাংবাদিক হত্যার ঘটনায় মামলা

সাংবাদিক শাহ মনির পলাশকে পিটিয়ে হত্যা (বামে) ফাইল ছবি।

লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরের তরুন সাংবাদিক শাহ মনির পলাশকে (২৮) পিটিয়ে হত্যা করার ঘটনায় থানায় মামলা হয়েছে।
বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) রাতে নিহতের বাবা মনির হোসেন (মনা মিয়া) লক্ষ্মীপুর সদর থানায় বাদি হয়ে মামলা দায়ের করেন।
মামলার আসামিরা হলেন, সদর উপজেলার পার্বতীনগর ইউনিয়নের মাছিমনগর গ্রামের হাজী আক্তারুজ্জামানের ছেলে আবু ইউছুফ (৫০), আবু ছায়েদ (৪৫) ও ইউছুফের স্ত্রী ফয়েজুন নেছা (৪৫)।

লক্ষ্মীপুর সদর থানার উপ পরিদর্শক (এসআই) রেজাউল করিম মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।
এদিকে, হত্যার প্রতিবাদে সাংবাদিকসহ সচেতন মহলে নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন। আগামি রোববার (১৮ ফেব্রুয়ারি) সকাল ৯টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে জড়িতদের গ্রেফতার ও শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচির ঘোষণা দিয়েছে লক্ষ্মীপুর সম্পাদক-প্রকাশক পরিষদ।

উল্লেখ্য, গত বুধবার (১৪ ফেব্রুয়ারি) সকালে জমিসংক্রান্ত বিরোধের জের দৈনিক রুপবানী পত্রিকার লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি শাহ মনির পলাশকে (২৮) তার দুই জেঠাতো ভাই পিটিয়ে আহত করে। স্থানীয়রা তাকে উদ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপাতালে নিয়ে যায়। গুরুতর আহত হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে নোয়াখালী হাসপাতালে পাঠানো হয়। অবস্থার অবনতিতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) ভোরে তার মৃত্যু হয়। মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ এলাকাবাসী বিক্ষোভ মিছিল করে। এঘটনায় ইউছুফের স্ত্রী ফয়েজুন নেছাকে গ্রেফতার করে পুলিশ।

নিহত পলাশ লক্ষ্মীপুর সরকারি কলেজের স্নাতক (বিএ) ফলপ্রার্থী ছিলেন। তিনি সদর উপজেলার পার্বতীনগর ইউনিয়নের মাছিমনগর গ্রামের মনির হোসেন (মনা মিয়ার) ছেলে। তার মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে রয়েছে।