লোকালয় ২৪

রোনাল্ডো ৩৯ বছরেও খেলবেন !

lokaloy24.com

অনলাইন ডেকস্ক: ইতালিয়ান দলবদলের রেকর্ড ভেঙে রিয়াল মাদ্রিদ থেকে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে ডেরায় ভিড়িয়েছে জুভেন্টাস। সেটিও প্রায় দুই বছর হতে চলল। এখন তার বয়স ৩৫ বছর। সব কিছু ঠিক থাকলে ৩৭ পর্যন্ত সেখানেই থাকবেন তিনি।

জুভদের হয়েও ফর্মের মগডালে আছেন রোনাল্ডো। যদিও গেল মৌসুমে মানিয়ে নিতে একটু সময় নেন তিনি। তবু চ্যাম্পিয়নস লিগের নকআউটে এক হ্যাটট্রিকসহ ২৮ গোলে সিজন শেষ করেন পর্তুগিজ যুবরাজ।

চলতি মৌসুমে ফর্মের তুঙ্গে আছেন রোনাল্ডো। এরই মধ্যে ইতালির শীর্ষ ফুটবল লিগ সিরিআয় ২২ ম্যাচে করেছেন ২১ গোল। সব টুর্নামেন্ট মিলিয়ে এখন পর্যন্ত করেছেন ২৫ গোল।

এতে মহাখুশি জুভেন্টাস। তাই রোনাল্ডোর সঙ্গে চুক্তি আরও দুই বছর বাড়াতে চান তারা। ক্লাবটির সঙ্গে তার বর্তমান চুক্তি ২০২২ সাল পর্যন্ত। মেয়াদ বাড়লে সেটি হবে ২০২৪ সাল নাগাদ।

এতে অবশ্য আপত্তি থাকার কথা নয় রোনাল্ডোর। কারণ রিয়ালে থাকার সময় তিনি জানান, ৪১ বছর বয়স পর্যন্ত পেশাদার ফুটবল চালিয়ে যেতে চান। এর পর বর্ণিল ক্যারিয়ারে ইতি টানবেন।

এর মধ্যে রোনাল্ডোকে নিয়ে সুসংবাদ দিয়েছে ইতালিয়ান সংবাদমাধ্যম তুত্তোস্পোর্তই। ফিটনেস নিয়ে বেজায় সচেতন তিনি। তার শারীরিক দক্ষতা এখনও তরুণ ফুটবলারদের মতো। মূলত এ কারণেই সিরিআর মতো লিগেও ম্যাচপ্রতি একটি গোল করছেন এ বয়সে এসেও।

তুত্তোস্পোর্ত এও জানিয়েছে, জুভেন্টাসের প্রস্তাবে সানন্দে রাজি হবেন রোনাল্ডো। তবে একটিই শর্ত– স্কোয়াড দুর্বল করা চলবে না। প্রতি মৌসুমেই শিরোপা জেতার মতো দল গড়তে হবে তাদের।