সংবাদ শিরোনাম :
রূপপুরের বালিশকাণ্ডে এখনই ব্যবস্থা নিচ্ছে না দুদক

রূপপুরের বালিশকাণ্ডে এখনই ব্যবস্থা নিচ্ছে না দুদক

রূপপুরের বালিশকাণ্ডে এখনই ব্যবস্থা নিচ্ছে না দুদক
রূপপুরের বালিশকাণ্ডে এখনই ব্যবস্থা নিচ্ছে না দুদক

ঢাকা- রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পের নির্মাণাধীন ভবনের আসবাবপত্রসহ অন্যান্য আনুষঙ্গিক কাজে ‘অস্বাভাবিক’ ব্যয়ের অভিযোগ নিয়ে এখনই কোনো তদন্তে নামছে না দুর্নীতি দমন কমিশন-দুদক।

গতকাল মঙ্গলবার দুদক কার্যালয়ের সামনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমন তথ্য জানিয়েছেন সংস্থাটির চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

তিনি বলেন, প্রকল্পের আবাসিক ভবনের কেনাকাটায় অস্বাভাবিক দামের বিষয়টি নিয়ে গৃহায়ন ও গণপূর্ণ মন্ত্রণালয়ের ইতোমধ্যে দুটি তদন্ত কমিটি করছে। মন্ত্রণালয়ের তদন্ত কমিটির প্রতিবেদন দেখে তারপরই দুদক এ বিষয়ে সিদ্ধান্ত নেবে।

তিনি বলেন, কথা হলো দুর্নীতি হয়েছে বা হয়নি। গণমাধ্যমের যে তথ্য সেখানে আমি দেখেছি। বালিশ, কেটলি এসব বিষয়। দেখেন, দুর্নীতি দমন কমিশনের কিছু প্রসিডিউর আছে। একটা রিপোর্ট পাওয়ার সঙ্গে সঙ্গে আমরা তো জাম্প দিতে পারি না। সেটা দেখতে হয়, বুঝতে হয়, চারদিক দেখতে হয়। আমরা এরইমধ্যে কথা বলেছি, জেনেছি যে অলরেডি দু’টি কমিটি কাজ করছে। সংবাদমাধ্যমের যে খবর সেটিও আমাদের কাছে এসেছে। এসব দেখে আমি একটি অর্ডার করেছি। অর্ডারটি হলো সেই তদন্ত রিপোর্ট না পাওয়া পর্যন্ত অপেক্ষা করা। সবাই যদি একই জিনিস নিয়ে কাজ করতে থাকি তাহলে জিনিসটা ভালো দেখায় না। তারা কী রিপোর্ট দেয়, সেই রিপোর্ট দেখে তখন কার্যকরী ব্যবস্থা নেওয়া হবে।

মন্ত্রণালয়ের কনক্লুসন কী হয়, কারণ এটা সত্য নাও হতে পারে। সব রিপোর্ট যে সত্য তাও তো না, বলেন দুদক চেয়ারম্যান।

অতীতে কোনো দুর্নীতির অভিযোগ নিয়ে অন্যান্য বিভাগ বা সংস্থার সঙ্গে দুদককেও তদন্ত করতে দেখা যায়। তবে এই দুর্নীতির ক্ষেত্রে কেন অনুসন্ধান করা হবে না, জানতে চাইলে তিনি বলেন, শোনেন, আমাদের কতগুলো প্রজেক্ট আছে যেগুলো জাতীয় গুরুত্বপূর্ণ। সেখানে হঠাৎ করে আপনি জাম্প করবেন, সেখানে চিন্তা-ভাবনা করতে হয়। এটা জাতীয় বিষয়, রূপপুর পারমাণবিক প্রকল্প বহুদিন ধরে চলছে। কিন্তু এটার বাস্তবায়নের কাজ মাত্র শুরু হয়েছে। এটা আমাদের জন্য অত্যন্ত গর্ব ও গুরুত্বপূর্ণ। সো জাস্ট ওয়েট। টেলিভিশনে দেখলাম একজন মন্ত্রী বলছেন যে, বেতন-ভাতা এগুলো সঠিক নয়। বালিশের ক্ষেত্রে এরকম একটা পরিস্থিতি তো হতেও পারে।

‘উই অ্যার ওয়েটিং ফর দ্য রিপোর্ট’, যেহেতু মিনিস্ট্রি কাজ করছে, তাদের রিপোর্ট পাওয়ার পর, আমরা রিপোর্ট চাইবো, আমরা রিপোর্ট দেখবো, তারপর যদি দেখি ইনগ্রেডিয়েন্স আছে সেখানে ডেফিনিটলি আমরা আইনি পদক্ষেপ নেবো, বলেন দুদক চেয়ারম্যান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com