লোকালয় ২৪

রিয়ালে ‘নতুন রোনালদো’ হিসেবে যাকে গড়ছেন লোপেতেগি

রিয়ালে ‘নতুন রোনালদো’ হিসেবে যাকে গড়ছেন লোপেতেগি ।

খেলাধুলা ডেস্ক :  ক্রিশ্চিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছিলেন ২০০৯ সালে। ওই মৌসুমে ৩৫ ম্যাচে করেছিলেন ৩৩ গোল। তারপর মাদ্রিদের ক্লাবটির হয়ে টানা ছয় মৌসুম পঞ্চাশের বেশি গোল করেছেন সিআর সেভেন। গত দুইটা মৌসুম ইনজুরির কারণে সব ম্যাচ খেলতে পারেননি। তারপরও চল্লিশের বেশি গোল করেছেন রোনালদো। ‘এতো এতো গোল এখন কে এনে দিবে রিয়ালকে?’- রোনালদো চলে যাওয়ার পর এই প্রশ্নটাই বড় হয়ে উঠেছে।

রিয়াল মাদ্রিদের নতুন কোচ জুলেন লোপেতেগি গ্যারেথ বেলকে দিয়ে এই প্রশ্নের উত্তর খোঁজার চেষ্টা করছেন। রোনালদোর শূন্যতা বেলকে দিয়ে পূরণের চেষ্টা করছেন লোপেতেগি। আর বেলকে সেভাবে তৈরি করতে চেষ্টা করবে পুরো দল, এমন কথাও বলেছেন তিনি।

প্রাক মৌসুম প্রস্তুতি সারতে এই মুহূর্তে যুক্তরাষ্ট্রে রিয়াল মাদ্রিদ। সেখানে সংবাদমাধ্যমকে রিয়াল কোচ বলেন, ‘রোনালদো যাওয়ার পর তার উত্তরসূরিদের প্রশংসা করেছে। আমি আশা করি, বেলের (গ্যারেথ) সামনের মৌসুমটা দারুণ হবে। তাকে সেরা বানানোর জন্য আমরা দলীয়ভাবে কাজ করবো।’

বিশ্বকাপের পরপর রিয়াল মাদ্রিদের সঙ্গে নয় বছরের সম্পর্ক ছ্ন্নি করে জুভেন্টাসে পাড়ি দিয়েছেন রোনালদো। বিদায়ী তারকার প্রশংসা করতেও ভোলেননি লোপেতেগি। তিনি বলেন, ‘ক্রিশ্চিয়ানো এখানে থাকা অবস্থায় আমি চুক্তিটা (কোচ হিসেবে) করেছিলাম। পরে সে ক্লাব ছেড়ে দেয়ার কথা বলল।’

‘কোচ হিসেবে রোনালদোকে ছাড়া মৌসুম শুরু করাটা রোমাঞ্চকর হবে। আমাকে স্বীকর করতেই হবে যে, রিয়াল মাদ্রিদ ইতিহাসে সে (রোনালদো) সবচেয়ে গুরুত্বপূর্ণ ফুটবলার ছিল’ যোগ করেন রিয়াল কোচ।