লোকালয় ২৪

রাজধানীর বিশেষায়িত হাসপাতালে খালেদার স্বাস্থ্য পরীক্ষার পরামর্শ

রাজধানীর বিশেষায়িত হাসপাতালে খালেদার স্বাস্থ্য পরীক্ষার পরামর্শ

লোকালয় ডেস্কঃ রাজধানীর বিশেষায়িত হাসপাতালে নিয়ে জরুরি ভিত্তিতে খালেদা জিয়ার স্বাস্থ্যের কিছু গুরুত্বপূর্ণ পরীক্ষার পরামর্শ দিয়েছেন তাঁর দুজন ব্যক্তিগত চিকিৎসক। গত মঙ্গলবার তাঁরা নাজিমুদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে গিয়ে খালেদা জিয়াকে দেখে আসেন।

বিএনপির সূত্র জানায়, কারাগারে দেখে আসা দুই চিকিৎসক হলেন মালিহা রশীদ ও আল মামুন। স্ত্রীরোগ বিশেষজ্ঞ মালিহা রশীদ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যাপক ছিলেন। আল মামুন খালেদা জিয়ার বোনের ছেলে। তাঁরা ওই দিন কারা কর্তৃপক্ষকে লিখিতভাবে খালেদা জিয়ার এমআরআই ও অস্থিমজ্জার (বিএমডি) পরিস্থিতিসহ আরও কিছু স্বাস্থ্য পরীক্ষার তাগিদ দেন। পরীক্ষাগুলো ইউনাইটেড হাসপাতালে করার পরামর্শ দিয়েছেন চিকিৎসকেরা।

জানা গেছে, চিকিৎসকদের কাছে খালেদা জিয়ার শারীরিক অবস্থা জানার পর মঙ্গলবার রাতেই বিএনপির জ্যেষ্ঠ নেতারা চেয়ারপারসনের গুলশানের কার্যালয়ে এ বিষয়ে পরামর্শ বৈঠক করেন। সেখানে চিকিৎসকদের পরামর্শপত্র অনুযায়ী ব্যবস্থা নিতে বিএনপির একটি প্রতিনিধিদল স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করার নীতিগত সিদ্ধান্ত নেয়। সরকার চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী ব্যবস্থা না নিলে বিকল্প পদক্ষেপ নেওয়ার বিষয়েও আলোচনা হয়।

দলের দায়িত্বশীল একটি সূত্র জানায়, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ তিনজন নেতা আজ বৃহস্পতিবার কারাগারে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করার কথা রয়েছে। সাক্ষাতে চিকিৎসার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে যোগাযোগ বা বিকল্প পদক্ষেপ নেওয়ার বিষয়ে খালেদা জিয়ার মত আছে কি না, তা জানার চেষ্টা করা হবে। কারণ, নেতারা মনে করছেন, কারাগারে বন্দী অবস্থায় খালেদা জিয়ার শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। তাঁর হাত-পা ও কোমরের ব্যথা বেড়েছে।

ইতিমধ্যে বিএনপি সংবাদ সম্মেলন করে অবিলম্বে খালেদা জিয়ার পছন্দ অনুযায়ী ইউনাইটেড হাসপাতালে ব্যক্তিগত চিকিৎসকদের তত্ত্বাবধানে তাঁর সুচিকিৎসার দাবি জানিয়েছে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে গত ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে আছেন খালেদা জিয়া।