সংবাদ শিরোনাম :
যোগাযোগে অসুবিধায় উপকারে আসছে না কমিউনিটি ক্লিনিক

যোগাযোগে অসুবিধায় উপকারে আসছে না কমিউনিটি ক্লিনিক

আজমিরীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধিঃ চার পাশে পানি, মাঝখানে দাড়িয়ে কয়েকটি পিলারের উপর দাঁড়িয়ে আছে হবিগঞ্জ আজমিরীগঞ্জ উপজেলার জলসুখার মাধবপাশা কমিউনিটি ক্লিনিকের। সংযোগ বিচ্ছিন্ন থাকায় ক্লিনিকটির উপকার ভোগ করতে পারছে না স্থানীয়রা।

সরেজমনে দেখা গেছে- মাধবপাশা কমিউনিটি ক্লিনিকে দুরত্ব গ্রাম থেকে প্রায় ৫০ মিটার। ক্লিনিকের সিড়ি পর্যন্ত পানি। যাথায়তের কোন ব্যবস্থা নেই। এজন্য স্থানীয়রা ক্লিনিকটিতে যেতে পারেন না।

মাধবপাশা গ্রামের কুশনাহার বেগম ও আফিয়া বেগম বলেন, শুকনো মৌসুমে ক্লিনিকে গিয়ে সরকারের ত্রিশ প্রকার ওষুধ পাওয়া যায়। কিন্তু প্রতিবারই বর্ষা মৌসুমে যোগাযোগ বিচ্ছিন্ন থাকায় ক্লিনিকটিতে যাওয়া প্রায় অসম্ভব।

স্থানীয় কয়েকজন জানায়, করোনা মহামারি চলছে। সম্প্রতি গ্রামে শর্দি-জ্বরের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। কিন্তু যোগাযোগের কারনে ক্লিডিনকে যাওয়া যাচ্ছেনা। সামান্য অসুখ হলেই প্রায় ৬ কিলোমাইল দূরের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যেতে হয় এলাকাবাসিকে। এজন্য তারা স্থানীয় স্বাস্থ্য বিভাগ ও জনপ্রতিনিধিদের হস্থক্ষেপ কামনা করছেন।

কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার রাখিনা আক্তার বলেন, ২০১৯ ইং সনের ১১ মার্চ ক্লিনিকটি উদ্ভোধন করা হয়। দুই নবছর ধরে যোগাযোগ ব্যবস্থা না থাকায় বর্ষাকালে গ্রামবাসী সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। মাধবপাশা কমিউনিটি ক্লিনিকটি উদ্ভোধনের পর ক্লিনিক সংযোগ রাস্তা না থাকার কারনে দু’বার বন্যার প্রায় তিন থেকে চার মাস চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হয় হাওরবাসী। বর্তমানে তিনি তার বাড়িতে প্রতিদিন চিকিৎসা সেবা চালিয়ে যাচ্ছেন। তবে এসময় তিনি বাড়িতে বসে চিকিৎসা সেবা দিচ্ছেন বলেও জানান।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোঃ ইকবাল হোসেন বলেন, ক্লিনিকের সঙ্গে গ্রামের একটি সংযোগ সড়কের কাজ শুরু হয়েছিল। কিন্তু স্থানীয় কিছু লোকের বাধার কারনে তা হয়নি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com