যেসব কারণে ঘুমের মধ্যে মৃত্যু হতে পারে

যেসব কারণে ঘুমের মধ্যে মৃত্যু হতে পারে

যেসব কারণে ঘুমের মধ্যে মৃত্যু হতে পারে
যেসব কারণে ঘুমের মধ্যে মৃত্যু হতে পারে

লাইফস্টাইল ডেস্ক- প্রত্যেক প্রাণীকেই মৃত্যুর স্বাদ গ্রহণ করিতে হইবে,,, জন্মিলে মরিতে হইবে। এই বাস্তবতা থেকে বের হওয়ার কোনো সুযোগ নেই। নানাভাবে মানুষের মৃত্যু হতে পারে। তবে ঘুমের মধ্যেই হঠাৎ মৃত্যু একটু বেশি আফসোসেরই বটে। আর ঘুমের মধ্যে মৃত্যুর কারণ জানলে চমকে উঠবেন নিশ্চয়ই।

আমরা যখন ঘুমিয়ে থাকি তখন আমাদের শরীরের রক্ত সঞ্চালন বেড়ে যায়। এ সময় হৃদযন্ত্রজনিত নানা সমস্যা দেখা যায়। ঘুমের মধ্যে কিছু বুঝে ওঠার আগেই স্ট্রোক করে অনেকেই মারা যান। আবার ঘুমের মধ্যে অনেকেই হৃদযন্ত্র সঠিকভাবে কাজ না করায় দম আটকে মারা যান। মাত্রারিক্ত ওজনও ঘুমের মধ্যে মৃত্যুর অন্যতম একটি বড় কারণ।

যাদের ঘুমের মধ্যে নাক ডাকার সমস্যা রয়েছে, মৃত্যু ঝুঁকি রয়েছে তাদেরও। স্লিপ অ্যাপনিয়া নামক সমস্যার কারণে নাক ডাকার সমস্যা হতে পারে। যা ঘুমের মধ্যে অকাল মৃত্যুর ঝুঁকি বাড়িয়ে দেয়। এ ছাড়া স্লিপ ডিসঅর্ডারের মতো সমস্যাও ঘুমের মধ্যে মৃত্যু ঘটানোর জন্য অনেকটাই দায়ী।

ঘুমের মধ্যে অনেকেই ভুলভাল স্বপ্ন দেখেন। এর ফলে ঘুমের মধ্যে ভয় পাওয়ায় ঘুম ভেঙে যায়। এমন ভয়ে ঘুম ভেঙে যাওয়াই ভালো, ঘুম না ভাঙলেই বরং বেড়ে যায় মৃত্যু ঝুঁকি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com