লোকালয় ২৪

যুক্তরাষ্ট্রে ব্যাংকে ঢুকে ৫ জনকে গুলি করে হত্যা, বন্দুকধারী গ্রেফতার

যুক্তরাষ্ট্রে ব্যাংকে ঢুকে ৫ জনকে গুলি করে হত্যা, বন্দুকধারী গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক- যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের সানট্রাস্ট ব্যাংকে বুধবার এক বন্দুকধারীর হামলায় কমপক্ষে পাঁচজন নিহত হয়েছে। স্থানীয় পুলিশের বরাত দিয়ে এ খবর জানিয়েছে মার্কিন সংবাদ মাধ্যম সিএনএন।

পুলিশ কর্মকর্তা কার্ল হোগলুন্ড জানান, বুধবার সেবরিং শহরের সান ট্রাস্ট ব্যাংকে ঢুকেই গুলি করতে শুরু করে এক যুবক। এতে পাঁচজন নিহত হয়। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে আসে পুলিশ। পুলিশ কর্মকর্তারা ব্যাংকে প্রবেশের পরপরই হামলাকারী তাদের কাছে আত্মসমর্পন করেন।

ওই হামলাকারীর নাম জেফেন জেফেন সাভের। ২১ বছর বয়সী ওই যুবক সেবরিং শহরের বাসিন্দা। তবে হামলাকারী কি ব্যাংকের কর্মী না বাইরে থেকে এসেছিলেন তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি। এ হামলার কারণ সম্পর্কেও কিছু জানা যায়নি।

এদিকে বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, ‘বন্দুকধারী ব্যাংকে ঢুকে সবাইকে মেঝেতে শুয়ে পড়তে বাধ্য করে। পরে তাঁদের গুলি করে হত্যা করে। পরে নিজেই ব্যাংকটির ভেতর থেকে পুলিশকে ডেকে এনে বলেন, আমি পাঁচজনকে গুলি করেছি।’

সেবিং পুলিশের প্রধান কার্ল হোগল্যান্ড পরে এক সংবাদ সম্মেলনে বলেন, ‘আজকের এই দিনটি আমাদের কমিউনিটির জন্য খুবই বেদনাদায়ক একটি দিন। একজন কাণ্ডজ্ঞানহীন অপরাধীর কাণ্ডজ্ঞানহীন অপরাধের কারণে আমাদের অমূল্য ক্ষতির শিকার হতে হয়েছে।’

কার্ল হোগল্যান্ড আরো বলেন, পুলিশের অভিযানের মুখে বন্দুকধারী আত্মসমর্পণে বাধ্য হয়। তবে কী কারণে ওই ব্যক্তি গুলি চালালেন, তা এখনো পরিষ্কার নয়।

হাইল্যান্ডস কাউন্টি শেরিফ কার্যালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, খবর পেয়ে যখন পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থলে আসেন, তখন তাঁরা ব্যাংকের বাইরে থেকে ভেতরে থাকা বন্দুকধারীর সঙ্গে সমঝোতার চেষ্টা করেন। একপর্যায়ে এইচসিএসও সোয়াট দলের সদস্যরা ভেতরে ঢুকতে সক্ষম হন।

ভেতরে প্রবেশ করেই পুলিশ পাঁচজনকে মৃত অবস্থায় পড়ে থাকতে দেখে বলে ওয়াশিংটন পোস্টের এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। এতে আরো বলা হয়, এ সময় সেখানে ওই পাঁচজনই ছিলেন।