লোকালয় ২৪

ম্যাচসেরা মিচেল

http://lokaloy24.com/

অনলাইন ডেস্ক

চলতি টি-২০ বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে গ্রুপ-১’এর এক নম্বর দল ইংল্যান্ডের মুখোমুখি হয় গ্রুপ-২’এর দু’নম্বর দল নিউজিল্যান্ড। সুপার টুয়েলভে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড, উভয় দলই নিজেদের ৫ ম্যাচের চারটিতে জেতে। হারে একটি করে ম্যাচ। এই অবস্থায় শেষ চারের লড়াইয়ে ইংল্যান্ডকে টেক্কা দেয় নিউজিল্যান্ড। ২০১৯ ওয়ান ডে বিশ্বকাপ ফাইনালের ‘রি-ম্যাচে’ শেষ হাসি হাসেন কেন উইলিয়ামসনরা।

ম্যাচের সেরা ডারিল মিচেল

৪টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৪৭ বলে ৭২ রানের ম্যাচ জেতানো ইনিংসের সুবাদে প্রথম সেমিফাইনালের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন কিউয়ি ওপেনার ডারিল মিচেল।

 

মধুর প্রতিশোধ

২০১৯ ওয়ান ডে বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডের কাছে হেরে খেতাব হাতছাড়া হয়েছিল নিউজিল্যান্ডের। এবার টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে মধুর প্রতিশোধ নিল নিউজিল্যান্ড। মর্গ্যানদের পরাজিত করে চলতি টি-২০ বিশ্বকাপের ফাইনালে জায়গা করে নেন কেন উইলিয়ামসনরা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে যেতে ইংলিশদের ছুঁড়ে দেওয়া ১৬৭ রানের টার্গেট তাড়া করে মাঠে নেমে শুরুতে চাপে থাকলেও শেষ দশ ওভারে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ায় কিউইরা। ৫ উইকেট ও এক ওভার হাতে রেখেই শ্বাসরুদ্ধকর এই ম্যাচে ইংলিশদের কাঁদিয়ে ফাইনালে নাম লেখালো নিউজিল্যান্ড।

ইংল্যান্ড ৪ উইকেটে ১৬৬ রান করে। নিউজিল্যান্ড ১৯ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৬৭ রান তুলে নেয়। ওপেনার ডারিল মিচেল ৪টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৪৮ বলে ৭৩ রান করে অপরাজিত থাকেন। ১ বলে ১ রান করে নট-আউট থাকেন মিচেল স্যান্টনার। জয়ের জন্য শেষ ২ ওভারে ২০ রান দরকার ছিল নিউজিল্যান্ডের। তবে তারা শেষ ওভারে খেলা টেনে নিয়ে যেতে চাননি। ক্রিস ওকসের ১৯তম ওভারেই ২০ রান তুলেই ১ ওভার বাকি থাকতে ৫ উইকেটে জয় নিশ্চিত করে নিউজিল্যান্ড।

যদিও ১৫তম ওভারে গিয়ে ১০০ রানের গণ্ডি পার হয়েছিল কিউইরা। আর প্রথম ১০ ওভারে রান উঠেছিল কেবল ৫৮। পরের ৯ ওভারে নিউজিল্যান্ড রান তুলেছে ১০৯।