সংবাদ শিরোনাম :
মৌলভীবাজার রাজনগরে মৃত্যুর পর জানা গেল যুবক করোনায় আক্রান্ত, ৫ গ্রাম লকডাউন

মৌলভীবাজার রাজনগরে মৃত্যুর পর জানা গেল যুবক করোনায় আক্রান্ত, ৫ গ্রাম লকডাউন

lokaloy24.com

লোকালয়  ডেস্ক: মৌলভীবাজারে রাজনগর উপজেলায় সর্দি, কাশি নিয়ে মৃত যুবকের শরীরে কোভিড-১৯ ভাইরাসের লক্ষণ পাওয়া গেছে।

রোববার রাতে রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা বর্ণালী দাসকে ঢাকা থেকে ভায়রোলজিস্ট ফোনে এ বিষয়টি জানান। বর্ণালী দাস জানান, বিষয়টি নিশ্চিত হওয়ার পর সতর্কতার জন্য পুলিশ ডলা, ভাঙ্গারহাট, সৈয়দনগর, আকুয়া ও গনেশপুর গ্রাম লকডাউন করেছে।এছাড়া রাজনগর থানার পুলিশের কয়েকজন সদস্য ও টেংরা ইউনিয়নের চেয়ারম্যান টিপু খান এবং সংশ্লিষ্ট ইউপি সদস্য উদ্দিন হোম কোয়ারেন্টিনে রয়েছেন। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, রাজনগর উপজেলার টেংরা ইউনিয়নের আকুয়া গ্রামের এক যুবক (৪৫) জ্বর-সর্দি নিয়ে শনিবার সকাল সাড়ে ৯টার দিকে মারা যান। তার মৃত্যুর খবরে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়।

পরে মৃত ওই ব্যক্তির বাড়িতে গিয়ে র্যাপিড রেসপন্স টিম মৃতের শরীর ও তার স্ত্রীর শরীর থেকে নমুনা সংগ্রহ করে নিয়ে যায়। ওই নমুনা পরীক্ষার জন্য সিভিল সার্জন অফিসের মাধ্যমে আইইডিসিআরে পাঠানো হয়। রোববার রাতে রাজনগর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার বর্ণালী দাসকে ঢাকা থেকে ভায়রোলজিস্ট ফোনে মৃত ব্যক্তি করোনা পজেটিভ বলে জানিয়েছেন।এদিকে মৃত ব্যক্তি যে বাজারে ব্যবসা করতেন ওই বাজারের আশপাশের পাঁচটি গ্রাম লকডাউন করা হয়েছে। ওই গ্রামগুলোর মসজিদের মাইক থেকে বের না হওয়ার জন্য লোকজনদের সতর্ক করা হচ্ছে।

রাজনগর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. বর্নালি দাস বলেন, মৃত ব্যক্তির নমুনা পরীক্ষা করে পজেটিভ পাওয়া গেছে বলে ঢাকা থেকে ফোনে জানিয়েছেন ভাইরোলজিস্ট। বিষয়টি জানার পর আমি ওসি, উপজেলা নির্বাহী অফিসার, ইউপি চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট সবার সঙ্গে আলাপ করেছি এবং জরুরি পদক্ষেপ নেয়ার জন্য বলেছি। আমারা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানিয়েছি। টেংরা ইউনিয়নের চেয়ারম্যান টিপু খান বলেন, মৃত ব্যক্তির রিপোর্ট পজিটিভ হয়েছে। সতর্কতামূলক বাঙ্গারহাট বাজারের আশপাশের পাঁচটি গ্রাম লকডাউন করা হয়েছে গ্রামগুলো হলো- ডলা, ভাঙ্গারহাট, সৈয়দনগর, আকুয়া ও গনেশপুর।

তিনি আরও বলেন, আমি ও আমার ইউপি সদস্য পাপলু উদ্দিন মৃত ব্যক্তির বাড়িতে যাওয়ায় আমরা হোম কোয়ারান্টিনে রয়েছি। লকডাউন করা গ্রামগুলোর কেউ যাতে ঘর থেকে বাহির না হয় সেজন্য ওই গ্রামগুলোর মসজিদের মাইকে সতর্কতামূলক ঘোষণা দেয়া হচ্ছে। রাজনগর থানার ওসি আবুল হাসেম বলেন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মৃত ব্যক্তি করোনা পজিটিভ হওয়ার বিষয়টি জানিয়েছেন। সতর্কতার জন্য পাঁচটি গ্রাম লকডাউন করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ঊর্মি রায় বলেন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা বিষয়টি জানানোর পর আমরা সতর্কতামূলক পদক্ষেপ নিয়েছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com