সংবাদ শিরোনাম :
মেঝে খুঁড়ে আইনজীবী রথীশের লাশ উদ্ধার, গ্রেফতার ৬

মেঝে খুঁড়ে আইনজীবী রথীশের লাশ উদ্ধার, গ্রেফতার ৬

রংপুর প্রতিনিধি: নিখোঁজ নন, খুন হয়েছেন রংপুরের বিশেষ আদালতের পিপি আওয়ামী লীগ নেতা রথীশ চন্দ্র ভৌমিক বাবু সোনা। গত মঙ্গলবার রাতে রংপুরে নিজ বাড়ির অদূরে একটি নির্মাণাধীন বাড়ির মেঝে খুঁড়ে তার লাশ উদ্ধার করা হয়। তার স্ত্রী দিপা ভৌমিক র্যাব-১৩ এর কাছে তাকে হত্যার কথা স্বীকার করে লাশের সন্ধান দিয়েছেন। এ ঘটনায় দিপাসহ ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। গত ৫ দিন ধরে ‘নিখোঁজ’ আইনজীবীর সন্ধান দাবিতে আন্দোলন করছিল স্থানীয় বিভিন্ন সংগঠন।

গতকাল বুধবার দুপুরে রংপুর শহরে র্যাব-১৩ কার্যালয়ে এক ব্রিফিংয়ে র্যাব মহাপরিচালক বেনজির আহমেদ সাংবাদিকদের বলেন, পারিবারিক কলহ, পরকীয়া প্রভৃতি কারণে রথীশ খুন হয়েছেন। র্যাব ও পুলিশ রথিশের বাসার অদূরে তার স্ত্রীর কথিত প্রেমিক কামরুল মাস্টারের ভাইয়ের তাজহাট মোল্লাপাড়া এলাকায় নির্মাণাধীন বাড়ির মেঝে খুঁড়ে রাত ১১টায় দিকে লাশটি উদ্ধার করে। রথিশের ছোটভাই সাংবাদিক সুশান্ত ভৌমিক লাশ শনাক্ত করেছেন। এর আগে জিজ্ঞাসাবাদে দিপা ভৌমিক স্বামীকে হত্যা করার কথা স্বীকার করে বিস্তারিত জানিয়েছেন।

যেভাবে হত্যা:রথিশের স্ত্রী দিপা ভৌমিকের স্বীকারোক্তির বরাত দিয়ে র্যাব জানায়, পারিবারিক কলহ, অহেতুক সন্দেহের কারণে স্বামীর সঙ্গে দিপার তিক্ততা সৃষ্টি হয়। এক পর্যায়ে দিপা তার সহকর্মী কথিত প্রেমিক তাজহাট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও ওলামা লীগ নেতা কামরুল মাস্টারের সাথে প্রায় ২ মাস আগে স্বামীকে হত্যার পরিকল্পনা করেন। পরিকল্পনা অনুযায়ী, ২৯ মার্চ রাত ১০টার দিকে খাবারের সাথে ১০টি ঘুমের বড়ি খাওয়ানো হলে বাবু সোনা অচেতন হয়ে পড়েন। এ অবস্থায় গলায় ওড়না পেঁচিয়ে শ্বাসরোধ করে তাকে হত্যা করা হয়। হত্যার পর মৃতদেহ শয়নকক্ষেই রাখা হয়। পরদিন কামরুল মাস্টার সকাল ৯টার দিকে ভ্যান নিয়ে আসেন। লাশগুম করার উদ্দেশ্যে দিপা প্রেমিকের সহায়তায় একটি আলমারিতে লাশটি ভরেন। পরে আলমারিটি বাড়ি থেকে বের করে মোল্লাপাড়ার নির্মাণাধীন বাসভবনে নিয়ে যাওয়া হয়। ওইদিনই ওই ভবনের একটি ঘরের মেঝেতে লাশটি পুঁতে ফেলা হয়।

দিপাসহ গ্রেফতার ৬: লাশ লুকানোর সাথে জড়িত থাকায় তাজহাট এলাকার সবুজ ইসলাম (১৭) ও রফিকুল সরকারকে (১৭) র্যাব গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা জানায়, কামরুল মাস্টার তাদের শিক্ষক হওয়ায় তার আদেশ পালন করেছে তারা। এর আগে বাবু সোনার স্ত্রী দিপা ভৌমিক ও তার কথিত প্রেমিক কামরুল মাস্টার, মেয়ে অরিত্রি ভৌমিক ও তার প্রেমিক মো. মিলনকে পুলিশ গ্রেফতার করে।

লাশ উদ্ধার অভিযানে নেতৃত্ব দেওয়া র্যাব-১৩ এর অধিনায়ক মেজর আরমিন রাব্বী ইঙ্গিত দিয়েছেন, দীপার সঙ্গে তার সহকর্মী শিক্ষকের সম্পর্কের জেরেই রথীশের হত্যাকাণ্ড ঘটেছে। যে বাড়িতে রথীশের লাশ পাওয়া গেছে, তা দীপার সহকর্মী কামরুল ইসলামের ভাইয়ের বাড়ি। দীপাকে গ্রেফতারের কথা জানিয়ে মেজর রাব্বী সাংবাদিকদের বলেন, ‘তার দেওয়া তথ্যেই লাশ উদ্ধার করা হয়েছে।’

রংপুর জেলা পুলিশ সুপার মিজানুর রহমান ও জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আবদুল মালেক লাশ উদ্ধারের সময় উপস্থিত ছিলেন। পরে ময়নাতদন্ত শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়। গতকাল বিকেল ৫টার দিকে নগরীর দক্ষিণগঞ্জ শ্মশানে রথীশের শেষকৃত অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com