সংবাদ শিরোনাম :
মুন্সিগঞ্জে ২ নারীসহ ৭ করোনা রোগী শনাক্ত

মুন্সিগঞ্জে ২ নারীসহ ৭ করোনা রোগী শনাক্ত

lokaloy24.com

লোকালয় ডেস্ক: মুন্সিগঞ্জে দুই নারীসহ সাতজন করোনা রোগী শনাক্ত হয়েছে বলে নিশ্চিত করেছেন সিভিল সার্জন মো. আবুল কালাম আজাদ। এর মধ্যে মুন্সিগঞ্জ সদর উপজেলার একজন নারী এবং সিরাজদিখানের আরেক নারী রয়েছেন।

বাকি পাঁচ পুরুষের মধ্যে গজারিয়ায় দুইজন। এরা হলেন- উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক উপ-সহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার (সেকমো) এবং আরেকজন উপজেলাটির একটি গ্রামের। টঙ্গীবাড়ি উপজেলার দু’জনই পুরুষ। অপরজন শ্রীনগর উপজেলার।

সিভিল সার্জন আবুল কালাম আজাদ জানান, শুক্রবার (১০ এপ্রিল) মধ্যরাতে জরুরি ফোনে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) সাতজনের করোনা রোগী শনাক্ত হয়েছে বলে জানিয়েছে। মুন্সিগঞ্জ, গজারিয়া, সিরাজদিখান, শ্রীনগর এবং টঙ্গীবাড়ি উপজেলায় রাতেই সংশ্লিষ্ট উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাদের জরুরি নির্দেশনা দেওয়া হয়েছে। গত ৭ এপ্রিল তাদের সোয়াব সংগ্রহ করা হয়। ৮ এপ্রিল পরীক্ষার জন্য ১৬ জনের নমুনা ঢাকায় পাঠানো হয়। এর মধ্য থেকেই ৭ জনের রিপোর্ট পজেটিভ। পজেটিভ পাওয়া সবার সঙ্গেই আইইডিসিআর এবং উপজেলা স্বাস্থ্য কর্মকর্তারা কথা বলেছেন। সাতজনের শারীরিক অবস্থা এখনো গুরুতর নয়।

তিনি আরো জানান, এদের অধিকাংশই নারায়ণগঞ্জের লিঙ্কে সংক্রমিত বলে জানা যাচ্ছে।সংশ্লিষ্টরা জানান, টঙ্গীবাড়ির একজন মিরপুর থেকে সংক্রমিত।

গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেকমোকে ঢাকায় ভর্তি করার জন্য রাতেই মুন্সিগঞ্জ থেকে অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছে। এই অ্যাম্বুলেন্সে অপর রোগীকে আইসোলেশনে পাঠানো হচ্ছে। সেকমো সংক্রমিত হওয়ায় আইইডিসিআর মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরিবিভাগ বন্ধ করে দেওয়া নির্দেশনা দিয়েছে।

মুন্সিগঞ্জ সিভিল সার্জন জানান, গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরিবিভাগ বন্ধ রাখা হয়েছে।

মুন্সিগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সুমন বণিক জানান, পজেটিভ দু’জনের নমুনা মুন্সিগঞ্জ সদর উপজেলা থেকে সংগ্রহ করা হয়েছিল। যদিও একজনের বাড়ি টঙ্গীবাড়ি উপজেলায়। এই দু’জনের সঙ্গে কথা হয়েছে। তারা বাড়িতেই আছেন। সবার বাড়ি লক-আউট ছাড়াও আইসোলেশনে নেওয়ার ব্যবস্থা করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com