সংবাদ শিরোনাম :
মুক্তিযোদ্ধা বাবার কবরের ওপর ছেলের টয়লেট নির্মাণ!

মুক্তিযোদ্ধা বাবার কবরের ওপর ছেলের টয়লেট নির্মাণ!

মুক্তিযোদ্ধা বাবার কবরের ওপর ছেলের টয়লেট নির্মাণ!
মুক্তিযোদ্ধা বাবার কবরের ওপর ছেলের টয়লেট নির্মাণ!

বগুড়ার শাজাহানপুর উপজেলায় মুক্তিযোদ্ধা আবদুস সাত্তারের কবরের ওপর টয়লেট নির্মাণ করেছেন তারই ছেলে কাস্টমস কর্মকর্তা আবদুর রউফ।

দুদিন আগে উপজেলার বারুনিঘাট এলাকায় বাবার কবরের ওপর এই শৌচাগার নির্মাণের কাজ শুরু করে ছেলে। অবশ্য গতকাল রোববার বিকেলে স্থানীয় মুক্তিযোদ্ধারা কবরের প্রাচীরের ওপর শৌচাগারের জন্য নির্মাণ করা প্রাচীর ভেঙে দিয়েছেন।

খোঁজ নিয়ে জানা যায়, শাজাহানপুর উপজেলার বারুনিঘাট এলাকায় মুক্তিযোদ্ধা আবদুস সাত্তার ২০১৭ সালে মারা যান। মৃত্যুর পর তার কবর বাদে ১২ শতক জমি দুই ছেলে ও দুই মেয়ে ভাগ করে নেন।

মুক্তিযোদ্ধা আবদুস সাত্তারের বড় ছেলে স্থানীয় কাবাষট্টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক আসাদ খান মুনির অভিযোগ করেন, তার বাবার মৃত্যুর দুই বছর পার না হতেই ছোট ভাই আবদুর রউফ খান কবর দখল করেন। সেখানে তিনি বাবার কবরের প্রাচীরের ওপর থেকে প্রাচীর তুলে শৌচাগার নির্মাণ শুরু করেন। আমি বাধা দেওয়ার চেষ্টা করেও ব্যর্থ হয়েছি।

আসাদ খান আরও জানান, বাবার কবর রক্ষায় তিনি মুক্তিযোদ্ধাদের সহযোগিতা চান। পরে তার বাবার সহযোদ্ধারা ঘটনাটি দেখে শাজাহানপুর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) ব্যবস্থা নিতে অনুরোধ জানান। আজ বিকেলে স্থানীয় মুক্তিযোদ্ধা ও লোকজন এসে কবরের ওপর তোলা প্রাচীর ভেঙ্গে দেন।

স্থানীয় মুক্তিযোদ্ধা হযরত আলী জানান, একজন মুক্তিযোদ্ধার কবর সংরক্ষণের পরিবর্তে তারই জায়গায় তার কবর দখলের চেষ্টা খুবই ঘৃণিত কাজ। মুক্তিযোদ্ধা বাবার কবরের ওপর টয়লেট নির্মাণ করার খবর শুনে স্থানীয় মুক্তিযোদ্ধারা সেখানে যান। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি জানালে তিনি কবরের ওপর তোলা টয়লেটের প্রাচীর ভেঙে ফেলার নির্দেশনা দেন। সন্ধ্যায় স্থানীয়রা প্রাচীরটি ভেঙে ফেলেছেন।

টয়লেট নিমার্ণের বিষয়ে মুক্তিযোদ্ধা আবদুর রউফ বলেন, জমি-জমা ভাগাভাগির সময় কবরের জায়গাটা তার ভাগেই পড়েছে। কিন্তু তিনি কবর দখল করে কিছু করছেন না।

তবে বিষয়টি স্থানীয় বয়োজ্যেষ্ঠরা এবং মুক্তিযোদ্ধারা রোববার সন্ধ্যায় সমাধান করে দিয়েছেন বলেও জানান তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com