লোকালয় ২৪

মিষ্টি পাঠিয়ে বিজিবিকে দুর্গাপুজার শুভেচ্ছা বিএসএফ’র

মিষ্টি পাঠিয়ে বিজিবিকে দুর্গাপুজার শুভেচ্ছা বিএসএফ’র

লোকালয় ডেস্কঃ  সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম উৎসব দুর্গাপূজা উপলক্ষে দিনাজপুরের হিলি সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশকে (বিজিবি) মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা জানিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)। এসময় বিজিবির পক্ষ থেকেও বিএসএফকে পূজার শুভেচ্ছা জানানো হয়েছে। এর আগে গত সোমবার বিজিবি দুর্গাপূজার শুভেচ্ছা জানাতে বিএসএফকে মিষ্টি ও অন্যান্য উপহার পাঠায়।

আজ বুধবার (১৭ অক্টোবর) দুপুর সাড়ে ১২টায় হিলি সীমান্তের চেকপোস্ট গেটের শূন্যরেখায় বিজিবিকে মিষ্টি হস্তান্তর করে শুভেচ্ছা জানায় বিএসএফ। ভারতের হিলি বিএসএফ ক্যাম্প কমান্ডার ইন্সপেক্টর রোহিত পান্ডে বিজিবির হিলি আইসিপি ক্যাম্প কমান্ডার সুবেদার এটিএম মোস্তফার হাতে মিষ্টি তুলে দেন। তারা দুজনে কুশল বিনিময়ও করেন। এসময় বিজিবির পক্ষ থেকেও বিএসএফকে পুজার শুভেচ্ছা জানানো হয়েছে। .

ভারতের ১৯৯-পতিরাম বিএসএফ ব্যাটালিয়নের অধিনায়কের পক্ষ থেকে জয়পুরহাট-২০ বিজিবি ও ফুলবাড়ি-২৯ ব্যাটালিয়ন অধিনায়কসহ ব্যাটালিয়নের অধীন বিভিন্ন ক্যাম্পের জন্য মোট ১৩ প্যাকেট মিষ্টি উপহার দেওয়া হয়। এসময় সেখানে বিজিবির চেকপোস্ট কমান্ডার হাবিলদার মিজান ও বিএসএফের হিলি ক্যাম্প কমান্ডার ইন্সপেক্টর জামিল বাসার ও চেকপোস্ট কমান্ডার এএল তার্কিসহ উভয়বাহিনীর নারী ও পুরুষ সৈনিকরা উপস্থিত ছিলেন।

ভারতের হিলি বিএসএফ ক্যাম্প কমান্ডার ইন্সপেক্টর রোহিত পান্ডে জানান, ‘ঈদ,পূজা ও দীপাবলিসহ দুই দেশের বিভিন্ন জাতীয় ও ধর্মীয় উৎসবে সীমান্তের দায়িত্বে নিয়োজিত বিজিবি ও বিএসএফ একে অপরকে মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা বিনিময় করে থাকে যাতে করে দুই বাহিনীর মাঝে সুসম্পর্ক বজায় থাকে। সেই আলোকে আজ দুর্গাপুজা উপলক্ষে আমরা বিএসএফের পক্ষ থেকে বিজিবিকে মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা জানিয়েছি। দুই বাহিনীর মধ্যে বিরাজমান সুসম্পর্ক যেন আগামীতেও অব্যাহত থাকে সে আশা করছি।’.

বিজিবির হিলি আইসিপি ক্যাম্প কমান্ডার সুবেদার এটিএম মোস্তফা  বলেন, ‘আজ বিএসএফের পক্ষ থেকে আমাদের ১৩ প্যাকেট মিষ্টি উপহার দিয়ে দুর্গাপূজার শুভেচ্ছা জানানো হয়েছে। এসময় আমাদের পক্ষ থেকেও তাদের পুজার শুভেচ্ছা জানানো হয়েছে। সীমান্তে সৌহার্দ্য, সম্প্রীতি, ভাতৃত্ববোধ বজায় রেখে নিজ নিজ দায়িত্ব পালনের জন্য দুই দেশের বিভিন্ন জাতীয় ও ধর্মীয় উৎসবে মিষ্টি, বিভিন্ন উপহার সামগ্রী দিয়ে শুভেচ্ছা বিনিময় করে থাকে। এতে করে সীমান্তে দায়ীত্বরত দুই বাহিনীর মধ্যে বিরাজমান সুসম্পর্ক আরও সুদৃঢ় হবে।’