লোকালয় ২৪

মালিকদের বাধায় কেমিক্যাল গুদাম উচ্ছেদ স্থগিত, মেয়র যাচ্ছেন

মালিকদের বাধায় কেমিক্যাল গুদাম উচ্ছেদ স্থগিত, মেয়র যাচ্ছেন

ঢাকা : রাজধানীর বকশি বাজারের জয়নাগ রোডে কেমিক্যাল গোডাউন উচ্ছেদ অভিযানে স্থানীয়রা বাধা দিয়েছেন। তাদের বিক্ষোভের মুখে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) গঠিত টাস্কফোর্স বাধ্য হয় অভিযান স্থগিত করতে।

এ বিষয়ে পুলিশের চকবাজার থানা জানিয়েছে, শনিবার (২ মার্চ) সকালে সিটি কর্পোরেশনের একটি দল কেমিক্যালের গোডাউন খুঁজে পায় জয়নাগ রোডের একটি আবাসিক ভবনে। এরপর ভবনটির বিদ্যুৎ ও গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার সময় স্লোগান দিতে থাকে আশপাশের এলাকার ব্যবসায়ীরা। তাদের তোপের মুখে অভিযান স্থগিত করতে বাধ্য হয় টাস্কফোর্স।

বিষয়টি জানার পর মেয়র সাঈদ খোকন বলেন, ‘একদল অসাধু ব্যবসায়ী অভিযানে বাধা দিয়েছে। আমি দুপুর ২টায় ঘটনাস্থলে যাবো। আমার সামনে অভিযান চলবে। দেখি কে অভিযানে বাধা দেয়। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

সংবাদ সম্মেলনে কথা বলছেন মেয়র
তিনি বলেন, ‘টাস্কফোর্স আজ তাদের কার্যক্রম পরিচালনা করতে গুদাম মালিকদের বাধার মুখে পড়ে। যেকোনও মূল্যে নগর কর্তৃপক্ষ তার নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করবে। এতে কাউকে এক বিন্দু পরিমাণ ছাড় দেওয়া হবে না।

মেয়র আরও বলেন, ‘৯ বছর তারা সময় পেয়েছে আর কত তাদেরকে সময় দেবো? আমরা তো সেখানে কারও মালামাল রাস্তায় ছুড়ে ফেলে দিচ্ছি না। তাদেরকে সেখান থেকে নির্ধারিত স্থানে সরিয়ে দিচ্ছি।’