লোকালয় ২৪

মার্কিন সেনাদের কফিনভর্তি মরদেহ ট্রাম্পকে ফিরিয়ে দেওয়া হবে: হিজবুল্লাহ

মার্কিন সেনাদের কফিনভর্তি মরদেহ ট্রাম্পকে ফিরিয়ে দেওয়া হবে: হিজবুল্লাহ

মধ্যপ্রাচ্য থেকে কফিনে পুরে মার্কিন সেনাদের ফিরিয়ে নিতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ। রবিবার সন্ধ্যায় বৈরুতে সমর্থকদের উদ্দেশে দেওয়া এক ভাষণে সংগঠনের মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেন, এভাবেই মধ্যপ্রাচ্যে যুক্তরাষ্ট্রের নিয়ন্ত্রণ হারানোর বিষয়টি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে বুঝিয়ে দেওয়া হবে।

শুক্রবার (৩ জানুয়ারি) ট্রাম্পের নির্দেশে মার্কিন ড্রোন হামলায় নিহত ইরানের শীর্ষ জেনারেল সোলাইমানি কুদস ফোর্সের প্রধান হিসেবে পুরো মধ্যপ্রাচ্যে ইরানি স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন গোষ্ঠীকে সহায়তা দিয়েছেন। লেবাননের ইরান সমর্থিত গোষ্ঠী হিজবুল্লাহর সামরিক কৌশল নির্ধারণেও তার গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল।

হিজবুল্লাহ মহাসচিব নাসরুল্লাহ রবিবার সমর্থকদের উদ্দেশে বলেন, ‘সোলাইমানি হত্যার প্রতিশোধ নেওয়ার দায়িত্ব শুধু তেহরানের নয়; এই দায়িত্ব পুরো প্রতিরোধকামী ফ্রন্টের’। তিনি বলেন, মধ্যপ্রাচ্যে মার্কিন বাহিনীর অপরাধের উপযুক্ত শাস্তি হবে তাদের বিভিন্ন ঘাঁটি, যুদ্ধজাহাজ এবং সেনা সদস্যদের ওপর হামলা। সোলাইমানির হত্যাকাণ্ডকে সন্ত্রাসী হামলা আখ্যা তিনি বলেন, ‘এর মধ্য দিয়ে আমেরিকা মধ্যপ্রাচ্যে নতুন অধ্যায়ের সূচনা করেছে’।