মামলাবাজি ছাড়ুন সমঝোতায় আসুন: সরকারকে খন্দকার মাহাবুব

মামলাবাজি ছাড়ুন সমঝোতায় আসুন: সরকারকে খন্দকার মাহাবুব

মিথ্যা-বানোয়াট মামলা দিয়ে বিরোধী দলের উপর হয়রানি বন্ধ করে দেশ ও জনগণের স্বার্থে সমঝোতার পথে আসতে সরকারের প্রতি আহ্বান জানিয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাড. খন্দকার মাহাবুব হোসেন বলেছেন, খালেদা জিয়া এতিমের টাকা মেরেছেন এরকম মিথ্যা মামলায় আর কাজ হবে না। কাজ হবে সমঝোতায়, সমঝোতার পথে আসুন।’

সমঝোতায় যদি না আসেন, স্বৈরশাসকদের কি পরিণতি হয়, সে ব্যাপারে আপনাদের চিন্তা করতে হবে।’

গতকাল রবিবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘গণতন্ত্র ও আইনের শাসন’ শীর্ষক আলোচনা সভা ও গোলটেবিল বৈঠকে তিনি এসব কথা বলেন। সভাটির আয়োজন করে বাংলাদেশ সচেতন ছাত্র ফোরাম, কেন্দ্রীয় সংসদ।

খন্দকার মাহাবুব বলেন, ‘আমরা বেগম খালেদা জিয়ার নেতৃত্বে তাঁর মুক্তির জন্য শান্তিপূর্ণ আন্দোলন করছি। তারপরেও ইতিমধ্যে আমাদের ৫০ হাজারের বেশি নেতাকর্মী জেলে। আমাদের শিমুল বিশ্বাস খালেদা জিয়ারের অফিসে ঢোকার পর, পারসনাল অ্যাসিট্যান্ট হওয়ার পর কোনও দিন মাঠে যাননি। অফিসে ১০টায় ঢুকতেন আর রাত ১২-১টায় বের হতেন। তাকে আসামি করা হয়েছে। এটা বড় কথা না, আওয়ামী লীগের মনে রাখতে হবে বাংলাদেশের মানুষ অত্যন্ত সচেতন।

সরকারের সমালোচনা করে তিনি বলেন, আওয়ামী লীগ মৃত্যুকে ভয় পায় না, কিন্তু নির্দলীয় নির্বাচনকে ভয় পায়। এই ভয়ে তারা আতংকগ্রস্ত। বেগম খালেদা জিয়াকে কারাগারে নেয়ার পর দেশের মানুষ যেভাবে উজ্জীবিত হয়েছে, এই অবস্থার আস্তে আস্তে যে পরিণতি ঘটবে, সেটা গণজোয়ার হবে সে গণজোয়ারে এই সরকার ভেসে যাবে, এই সরকারের পতন হবে।

আলোচনা সভায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী দলটির কেন্দ্রীয় কার্যালয় থেকে মোবাইল ফোনে বক্তব্য রাখেন।

আয়োজক সংগঠনের সভাপতি মো. শাহরিয়ার আলম জর্জের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন, বিএনপির ভাইস চেয়ারম্যান জয়নুল আবেদিন, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহাবুব উদ্দিন খোকন ও সিলেট জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মিফতা সিদ্দিকি প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com