সংবাদ শিরোনাম :
১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে হবিগঞ্জে কর্মবিরতি অস্তিত্ব সংকটে পড়েছে হবিগঞ্জের অধিকাংশ নদ নদী শায়েস্তাগঞ্জে মালবাহী ট্রেনের নিচে কাটা পড়ে যুবকের মৃত্যু শ্রীমঙ্গলে ১০ কেজি গাঁজাসহ সুজাতপুরের যুবক আটক নতুন আঙ্গিকে ও নতুন সময়ে একুশে সংবাদ সিলেটি শিক্ষার্থীদের ইংল্যান্ডে পড়তে যেতে হলে যা জানতে হবে ড্রোন ধ্বংস করল ইরান, নিরাপদে আছে ইসফাহানের পারমাণবিক স্থাপনা হাফিজা-দিদার ফাউন্ডেশনের উদ্যোগে দরিদ্র অসহায় লোকের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ নবীগঞ্জে তাহসিন হত্যার প্রধান আসামী মান্না গ্রেফতার পৈলারকান্দির ফেরেঙ্গীটিলা গ্রামে ১৪৪ ধারা অমান্য করে জায়গা দখলের পায়তারা
মানুষ খুন করে কেউ বেহেশতে যেতে পারে না: প্রধানমন্ত্রী

মানুষ খুন করে কেউ বেহেশতে যেতে পারে না: প্রধানমন্ত্রী

মানুষ খুন করে কেউ বেহেশতে যেতে পারে না: প্রধানমন্ত্রী
মানুষ খুন করে কেউ বেহেশতে যেতে পারে না: প্রধানমন্ত্রী

বার্তা ডেস্কঃ বিশিষ্ট লেখক ও অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার ঘটনা অনাকাঙ্খিত বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, হামলাকারী কারা এটা হামলার ধরন থেকেই তা স্পষ্ট হয়ে গেছে।’

তিনি বলেন, ‘যারা এই ঘটনাগুলো ঘটায় তারা তো ধর্মান্ধ। অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল একটা অনুষ্ঠানে বসে ছিলেন, সেখানে তাকে ছুরি মারা হয়েছে।’

আজ রোববার সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় আয়োজিত বঙ্গবন্ধু ফেলোশিপ, বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ (এনএসটি) এবং গবেষণা অনুদান প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, তিনি সঙ্গে সঙ্গে এয়ার ফোর্সের হেলিকপ্টার পাঠিয়ে তাকে (অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল) ঢাকা সিএমএইচ এ নিয়ে আসেন উন্নত চিকিৎসার জন্য। জাফর ইকবালের অবস্থা এখন অনেকটাই স্টেবল, ভালো আছেন তিনি।

সরকার প্রধান বলেন, যারা এই ঘটনাগুলি ঘটায় তারা মনে করে একটা মানুষ খুন করলেই বুঝি তারা বেহেশতে চলে যাবে। তারা কোনো দিন বেহেশতে যাবে না, তারা দোজখের আগুনে পুড়বে এতে কোনো সন্দেহ নেই। কারণ নিরীহ মানুষকে হত্যা করলে কেউ বেহেশতে যেতে পারে না।

প্রধানমন্ত্রী আরও বলেন, ‘তাহলে তারা এই অন্ধত্বে ভুগছে কেন? যদিও আমরা সিদ্ধান্ত নিয়েছি এই বাংলাদেশে কোনো রকম সন্ত্রাস-জঙ্গিবাদ আমরা চলতে দেব না। মাদকের বিরুদ্ধেও আমরা অভিযান চালাচ্ছি। আমাদের শিক্ষক, অভিভাবক, মসজিদের ইমাম থেকে শুরু করে অন্যান্য ধর্মের প্রত্যেককে যেখানেই যাচ্ছি সেখানেই সকলের প্রতি আমি জঙ্গিবাদ বিরোধী আহ্বান জানাচ্ছি।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্তানদের অজ্ঞতার অন্ধকার থেকে মুক্ত রাখতে এবং এ বিষয়ে তাদের সচেতন করে গড়ে তুলতে অভিভাবক-শিক্ষকসহ সংশ্লিষ্ট সকলকে একযোগে কাজ করারও আহ্বান জানান।

অনুষ্ঠানে ১১৬ জনকে বঙ্গবন্ধু ফেলোশিপ, ২৩৫৮ জনকে বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ (এনএসটি) এবং ১৪১টি প্রকল্পকে গবেষণা অনুদান প্রদান করা হয়।

 

প্রধানমন্ত্রী টোকেন হিসেবে ২০ ব্যক্তি ও প্রতিষ্ঠানের হাতে ফেলোশিপ ও অনুদানের চেক তুলে দেন।

 

অনুষ্ঠানে মন্ত্রীপরিষদ সদস্য, প্রধানমন্ত্রীর উপদেষ্টা, সংসদ সদস্য, সরকারের উচ্চপদস্থ কর্মকর্তা, আমন্ত্রিত অতিথি এবং ফেলোশিপ প্রাপ্ত শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com