লোকালয় ২৪

মাধবপুরে ১২ বছরেও সম্পন্ন হয়নি ব্রিজের কাজ

মাধবপুরে ১২ বছরেও সম্পন্ন হয়নি ব্রিজের কাজ

নিজস্ব প্রতিনিধি: দীর্ঘ ১২ বছর পরেও সম্পন্ন হয়নি হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার ভাটুরা গ্রামের ব্রিজটি।

এক যুগ ধরে পিলারের উপর দাড়িয়ে থাকা ব্রিজের কাজ শেষ করতে এলাকাবাসী বিভিন্ন রাজনৈতিক ও প্রশাসনিক কর্মকর্তার দারস্থ হয়েছেন।

তাতে কোন ফল না পেয়ে দারস্থ হয়েছিলেন সোশ্যাল মিডিয়ায় প্রচুর জনপ্রিয়তা পাওয়া সুপ্রিমকোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

আজ শনিবার (২৯ জুন) ব্যরিস্টার সুমন ছুটে যান ওই এলাকায়। তিনি ফেসবুক লাইভে দেখিয়েছেন একটি অসম্পূর্ন ব্রিজ। ছুটির দিনে বাড়িতে থেকে তিনি বসে ছিলেন না নিজের কাজে। ছুটে গিয়েছেন হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার জগদিশপুর ইউনিয়নের ভাটুরা গ্রামে। যেখানে একটি খালের ওপর গত ১২ বছর ধরে ব্রিজের পিলার দাড়িয়ে আছে কিন্তু ব্রিজের কাজ সম্পন্ন হয়নি। জনগণের ভোগান্তির যেন শেষ নেই কোনো। খালের দুইপাশের গ্রামের হাজার হাজার মানুষ বাঁশের সাকো বানিয়ে তার ওপর দিয়ে আসা-যাওয়া করে তারা।

এসব অনিয়মকে অভিশপ্ত আখ্যা দিয়ে তিনি বলেছেন, এভাকে চোখ কানে পর্দা লাগিয়ে থাকার কোনো যুক্তি নাই। জনগণের ট্যাক্সের টাকায় এই ব্রিজের কাজ শুরু করে ৫০ পার্সেন্টের বেশি কাজ সম্পন্ন করেও গত বারো বছর ধরে এভাবে ব্রিজ ফেলে রাখার কোনো যুক্তি থাকতে পারে না। তাই ব্যারিস্টার সুমন দাবি জানিয়েছেন, যে কেনো ভাবেই হোক এই ব্রিজের কাজ যেন শেষ করা হয় এবং জনগণের ভোগান্তি দুর করা হয়।

প্রসঙ্গত : ব্যারিষ্টার সায়েদুল হক সুমন তার কাজের মাধ্যমে ইতিমধ্যেই পরিচিতি পেয়েছেন। সারাদেশে ঘুরে ঘুরে তিনি অসঙ্গতিগুলো চোখের সামনে নিয়ে আসছেন সবার। বেশ কিছু সমস্যারও সমাধান করিয়েছেন তিনি। পুরান ঢাকায় এক ময়লার ভাগাড় নিয়ে লাইভ করে সেটিকে সরানোর উদ্যোগ নিয়েছিলেন তিনি। যেন এ সকল অসঙ্গতি ব্যারিষ্টার সুমনের চোখেই পড়ছে। দেশের একজন প্রতিষ্ঠিত আইনজীবী যিনি কি না বসে থাকার কথা কোনো এসি রুমে বা আদালতপাড়ায় সেই তিনি যেখানেই কোনো অসঙ্গতি দেখেন সেখানেই নিজ থেকেই এর ব্যাপারে কার্যকরী পদক্ষেপ নিতে ভূমিকা রাখেন। তার এইসব কাজ যুব সমাজকে প্রচুরভাবে উদ্বুদ্ধ করছে সামাজিক কাজকর্মসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ করতে। নিজ উদ্যোগে তারা অনেকেই এখন এসব কাজ করছেন সারাদেশে।