লোকালয় ২৪

মাদ্রাসাছাত্রকে হত্যার দায়ে হবিগঞ্জের ২ আসামির যাবজ্জীবন কারাদন্ড

নারায়ণগঞ্জের রূপগঞ্জে মাদ্রাসাছাত্র আকাশ হত্যা মামলায় দুই জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। বুধবার (৩১ আগস্ট) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুন্সী মশিয়ার রহমান এ রায় দেন। সে সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন– হবিগঞ্জ জেলার ছোট বহুলা গ্রামের জান্নাতী বেগম ওরফে শাবনুর এবং দক্ষিণ তেঘরিয়া এলাকার সিদ্দিক আলী।

কোর্ট পুলিশ পরিদর্শক মো. আসাদুজ্জামান বলেন, ‘সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে এই মামলায় দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। ২০২১ সালে শাবনুর, সাবিনা ও সুমন পরিকল্পিতভাবে সিদ্দিক আলীর নির্দেশে এই হত্যাকাণ্ড ঘটিয়েছে। ১৭ বছর বয়সী মাদ্রাসাছাত্র আকাশের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলে এবং এর এক পর্যায়ে তাকে রূপগঞ্জে ডেকে নিয়ে আসে তারা। সেখানে খাবারের সঙ্গে নেশজাতীয় দ্রব্য মিশিয়ে খাইয়ে দেয় তাকে। এতে সে অজ্ঞান হয়ে পড়লে ওড়না পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে আসামিরা।’

উল্লেখ্য, ২০২১ সালের ৪ এপ্রিল হবিগঞ্জের তেগরিয়া গ্রামের মাদ্রাসাছাত্র আয়বুর রহমান খোকন ওরফে আকাশকে হবিগঞ্জ থেকে নারায়ণগঞ্জের রূপগঞ্জের বরাত এলাকায় ডেকে এনে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের বাবা চার জনকে আসামি করে মামলা করেন। মামলার আসামিরাও আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।