লোকালয় ২৪

মমতাকে জার্সি উপহার দিলেন লিওনেল মেসি

মমতাকে জার্সি উপহার দিলেন লিওনেল মেসি মেসি

লোকালয় ডেস্কঃ ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর বার্সেলোনার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। একজন ঝানু রাজনীতিক,আরেকজন বিশ্ব ফুটবল ইতিহাসের মহাতারকা। ফুটবলই গড়ে দিলো দুই ভুবনের দুই তারকার যোগসূত্র। তাই তো সুদূর বার্সেলোনা থেকে ‘মমতা দিদি’র জন্য উপহার পাঠিয়ে দিলেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি।

শুধু জার্সিই নয়, ছিল ছোট একটি বার্তাও। এতে লেখা ছিল, ‘আমার বন্ধু দিদির জন্য শুভ কামনা, মেসি।’

গত সপ্তাহে বার্সেলোনার সাবেক খেলোয়াড়রা এসেছিলেন কলকাতা ভ্রমণে। সেখানে গত শুক্রবার মোহনবাগান ক্লাবের সঙ্গে একটি প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছিলেন তারা। আধা ডজন গোলে ম্যাচটি জিতে যান বার্সেলোনার সাবেক ফুটবলাররা। ওই ম্যাচের পাশাপাশি বাড়তি মাত্রা যোগ করে মমতাকে পাঠানো মেসির এই জার্সি।

‘বার্সেলোনা লিজেন্ডস’ নামের ওই দলের সঙ্গেই সুদূর স্পেন থেকে ভারতে এসে পৌঁছেছে মেসির উপহার। ম্যাচ শেষে বার্সেলোনা লিজেন্ড হুলিয়ানো বেনেত্তি ও জেরি লিটম্যানেন, প্রীতি ম্যাচের আয়োজক ফুটবল ফাউন্ডেশনের প্রধান কৌশিক মল্লিকের হাতে জার্সিটি তুলে দেন। বেনেত্তি-লিটম্যানদের ইচ্ছা ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতেই উপহারটি তুলে দেওয়ার। কিন্তু মমতা উত্তরবঙ্গ সফরে থাকায় তা আর হয়ে ওঠেনি।

এ নিয়ে ফুটবল ফাউন্ডেশনের প্রধান কৌশিক বলেন, ‘ইচ্ছা থাকা সত্ত্বেও তারা মমতা দিদিকে জার্সিটি দিতে পারেননি। তাই আমাদের দিয়েছে। আমরা মুখ্যমন্ত্রীর কাছে সেটি পৌঁছে দেব। আমাদের সঙ্গে মুখ্যমন্ত্রীর দেখা হলেই আমরা তার হাতে জার্সিটা তুলে দেব।’

কলকাতা বেশ ভালোভাবেই চেনা মেসির। ২০১১ সালে সল্ট লেকে আর্জেন্টিনার হয়ে ভেনেজুয়েলার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলে যান তিনি। শুধু মেসিই নন, পশ্চিম বাংলা মাতিয়ে গেছেন ফুটবল বিশ্বের দুই সম্রাট পেলে, ডিয়েগো ম্যারাডোনাসহ আরও অনেকে।