লোকালয় ২৪

মদের নেশায় উন্মাতাল, ৫ সন্তানসহ বউ বিক্রি!

মদের নেশায় উন্মাতাল, ৫ সন্তানসহ বউ বিক্রি!

লোকালয় ডেস্কঃ সবচেয়ে ঝুঁকিপূর্ণ একটি মামলা এটি। একজন ব্যক্তি তার মদের নেশায় জুয়া খেলে সব হারানোর জন্য প্রস্তুত। তাই বলে, নিজের স্ত্রী-সন্তানকেও!

আর হ্যাঁ, অবিশ্বাস্য হলেও ভারতের অন্ধ্রপ্রদেশে আদালতে এক স্ত্রী এমন অভিযোগ করেছেন।

ওই স্ত্রী বলেন, তার স্বামী শুধু তাকেই নন, তার সাথে তার দুই মেয়ে এবং তার তিন ছেলেকে জুয়াড়ির কাছে মাত্র সাড়ে ৬ লাখ রুপির বিনিময়ে বিক্রি করে দিয়েছেন। তিনি দাবি করেন, পুলিশে অভিযোগের সত্ত্বেও এখন পর্যন্ত কোনো ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়নি।

গত বুধবার ইন্টিগ্রেটেড চাইল্ড ডেভেলপমেন্ট সার্ভিসেস (আইসিডিএস) এর কাছে স্ত্রী তার স্বামীর বিরুদ্ধে প্রতিবেদন দাখিল করার পর বিষয়টি আলোচনায় আসে।

আইসিডিএস কর্মকর্তারা অভিযুক্তের বিরুদ্ধে একটি মামলা নিবন্ধন করেছেন। তিনি প্রথমে তার ১০ বছর বয়সী মেয়েকে তার আত্মীয়র কাছে বিয়ে করানোর জন্য প্রতিশ্রুতি দিয়ে ১.৫ লাখ রুপি হাতিয়ে নেয়। তিনি এ সম্পর্কে তার পরিবারকে কিছুই জানাননি। এরপর তার মেয়েকে ফেরত দেয়ার পর তিনি তার টাকা ফেরত দেননি। এবার তিনি তার স্ত্রী এবং তার চার সন্তানকে তার ভাইয়ের কাছে ৫ লাখ রুপির বিনিময়ে মে মাসে বিক্রি করে দেন।

তার স্ত্রী বলেন, তারা তিন বছর আগে সুখী জীবনযাপন করতেন। যখন তার স্বামী মদ্যপানের অভ্যাসে আসক্ত ছিলেন না। তিনি জানতে পেরে চমকে ওঠেন- তার স্বামী তার ভাইয়ের কাছে তাকে এবং তার সন্তানদের বিক্রি করে দিয়েছেন। আরও অবাক হন, যখন তার ভাই একটি আনুষ্ঠানিক চুক্তি দাবি করেন!