লোকালয় ২৪

ভিপি নুরের বিরুদ্ধে মামলার আবেদন

ভিপি নুরের বিরুদ্ধে মামলার আবেদন

ঢাকা- ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরের বিরুদ্ধে মানহানির মামলার আবেদন করেছেন বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হল ছাত্র সংসদের ভিপি মুজাহিদ কামাল উদ্দিন।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) ঢাকা মহানগর হাকিম জিয়াউর রহমানের আদালতে এ মামলার আবেদন করা হয়। আদালত এ বিষয়ে কোনো আদেশ দেননি বলে জানান বাদীর আইনজীবী এ কে এম এনামুল হক রুপম।

আদালত প্রাঙ্গণে মুজাহিদ কামাল সাংবাদিকদের বলেন, নুর ছাত্র সংসদের ভিপি পদটিকে ব্যবহার করে বিভিন্ন ধরনের টেন্ডারবাজি, চাঁদাবাজি বিভিন্ন অনৈতিক সুপারিশ, তদবির বাণিজ্যসহ অর্থ লেনদেনের সঙ্গে জড়িয়ে পড়েন। যা গত ৫ ডিসেম্বর বিভিন্ন দৈনিক পত্রিকার মাধ্যমে জানতে পারি। নুর এ ধরনের কাজ করে ভিপির পদটিকে কলঙ্কিত করেছেন। একজন সাধারণ ও সচেতন শিক্ষার্থী হিসেবে আমি অপমানিত বোধ করি। এজন্য মামলার আবেদন করেছি।

সম্প্রতি ডাকসুর ভিপি নুরের ফোনালাপ নিয়ে একাধিক সংবাদমাধ্যমে খবর প্রকাশ হয়। ফোনালাপে নুরের তদবির ও আর্থিক লেনদেনের তথ্য প্রকাশ হয়েছে বলে উল্লেখ করা হয় খবরে। তবে নুর দাবি করেন, ওই সংবাদমাধ্যমগুলো তার ফোনালাপের অংশবিশেষ তুলে ধরে খবর প্রচার করে জনমনে বিভ্রান্তি ছড়িয়েছে। তিনি তিনটি সংবাদমাধ্যমকে এজন্য ক্ষমা চাওয়ার আহ্বান জানান, অন্যথায় আইনের আশ্রয় নেবেন বলেও হুঁশিয়ারি দেন।