লোকালয় ২৪

ভারতে ২৪ ঘণ্টায় বিশ্বের সর্বোচ্চ মৃত্যু

lokaloy24.com

ডেক্স রিপোর্ট : ভারতে প্রতিদিনই বাড়ছে করোনায় সংক্রমণ ও মৃত্যু। প্রতিদিনই তৈরি হচ্ছে শনাক্ত ও মৃত্যুর নতুন রেকর্ড। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ১ হাজার ৭৬১ জনের মৃত্যু হয়েছে। যা ২৪ ঘণ্টায় বিশ্বে সর্বোচ্চ মৃত্যু। দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে একই সময়ে ১ হাজার ৬০০ এর বেশি মারা গেছে।
তবে ভারতে ২৪ ঘণ্টার ব্যবধানে মৃত্যুর সংখ্যা বাড়লেও সংক্রমণ কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ২ লাখ ৫৯ হাজার ১৭০ জনকে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। আগের ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছিল ২ লাখ ৭৩ হাজারের বেশি।
ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে আজ মঙ্গলবার এ তথ্য জানিয়েছে দেশটির সংবাদ মাধ্যম এনডিটিভি।
খবরে বলা হয়েছে, ভারতের রাজ্যগুলোর মধ্যে সবচেয়ে নাজুক অবস্থা মহারাষ্ট্রের। গত ২৪ ঘণ্টায় সেখানে প্রায় ৬০ হাজার করোনা রোগী শনাক্ত হয়েছে। এ ছাড়া মৃত্যু হয়েছে ৩৫১ জনের।
অন্যদিকে, লকডাউন শুরুর পর পরই দিল্লিতে একদিনে মৃত্যুর রেকর্ড হয়েছে। গত ২৪ ঘণ্টায় সেখানে ২৪০ জনের মৃত্যু হয়েছে। আর শনাক্ত হয়েছে প্রায় সাড়ে ২৩ হাজার।
প্রসঙ্গত, ভারতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ১ কোটি ৫৩ লাখের বেশি। এর মধ্যে মারা গেছে ১ লাখ ৮০ হাজার। এ পর্যন্ত সুস্থ হয়েছে ১ কোটি ৩১ লাখ ৮ হাজার ৫৮২ জন। বর্তমানে দেশটিতে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২০ লাখ ৩১ হাজারের বেশি।