লোকালয় ২৪

ভারতে কিছু ম্যাচ মিস করতে পারেন তামিম

ভারতে কিছু ম্যাচ মিস করতে পারেন তামিম

ভারত সফরে কিছু ম্যাচ মিস করতে পারেন বাংলাদেশি ওপেনার তামিম ইকবাল। ব্যক্তিগত কারণে ‍পুরো সফরে তার না থাকার সম্ভাবনার কথা ক্রিকবাজের এক প্রতিবেদনে জানা গেছে।

দ্বিতীয় সন্তানের বাবা হতে যাচ্ছেন তামিম। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে চাইছেন তিনি। তাই ভারত সফর চলাকালীন সময়ে পিতৃকালীন ছুটি পেতে পারেন তিনি। ক্রিকবাজ জানতে পেরেছে নিজের ব্যক্তিগত সমস্যার কথা নাকি বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে জানিয়েছেন তামিম।

বিসিবির গুরুত্বপূর্ণ এক সূত্র থেকে জানা গেছে, স্ত্রীর শরীরের অবস্থা বিবেচনা করে ভারত সফরে যাবেন তামিম। শারীরিক অবস্থা ইতিবাচক হলে ভারত সফরে সিরিজের শুরু থেকেই থাকতে পারেন তিনি। ফলাফল ভিন্ন রকম হলে ব্যাংকক থেকে স্ত্রীর সঙ্গে সময় কাটিয়ে ভারতে দলের সঙ্গে যোগ দিবেন বাঁহাতি এ ওপেনার।

এই পরিস্থিতিতে তামিমের বিকল্প হিসেবে ইমরুল কায়েসকে প্রস্তুত রাখছে বাংলাদেশ টিম ম্যানেজম্যান্ট। এ জন্য নাকি ইমরুলকে জাতীয় ক্রিকেট লিগের পরের রাউন্ডে না খেলার অনুরোধ করা হয়েছে। ২১তম জাতীয় ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ড আগামী শনিবার শুরু হওয়ার কথা রয়েছে। এ প্রসঙ্গে বিসিবির ক্রিকেট অপারেশনের চেয়ারম্যান আকরাম খান ক্রিকবাজকে আজ জানিয়েছেন, ‘তামিমকে অনুমতি দেওয়া প্রসঙ্গে আমরা এখনো কোনো সিদ্ধান্ত নেইনি। আমাদেরকে কিছুদিন সময় দিন, ভাবার জন্য আমাদের এখনো কিছু সময় হাতে রয়েছে।’

ভারত সফরে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। সেই সঙ্গে দুটি টেস্ট ম্যাচ খেলেবে টাইগাররা। তিন ম্যাচ টি-টোয়েন্টির প্রথমটি আগামী ৩ নভেম্বর শুরু হওয়ার কথা রয়েছে।