ভারতের বোলিং তোপে ৮৫ রানে গুটিয়ে গেল স্কটল্যান্ড

ভারতের বোলিং তোপে ৮৫ রানে গুটিয়ে গেল স্কটল্যান্ড

http://lokaloy24.com/
http://lokaloy24.com/

লোকালয় ডেস্ক:বিশ্বকাপের সেমিফাইনালে খেলার স্বপ্ন বাঁচিয়ে রাখতে টস জিতে স্কটল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠিয়েছে ভারত। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৮৫ রানে গুটিয়ে গেছে স্কটল্যান্ড। জয়ের জন্য ভারতের করতে হবে ৮৬ রান।

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে ব্যাটিংয়ে নেমে ধীরগতির শুরু পায় স্কটল্যান্ড। দুই ওপেনারের জুটি স্থায়ী হয় ২.৩ ওভার পর্যন্ত, রান আসে ১৩। এর মধ্যে অধিনায়ক কাইল কোয়েটজার মাত্র ১ রান করে ভারতীয় পেসার জসপ্রিত বুমরাহর বলে বোল্ড হয়ে ফেরেন।
চতুর্থ ওভারে ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের বলে পর পর ৩ চার মেরে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দেন জর্জ মানজি। কিন্তু ষষ্ঠ ওভারে তাকে বিদায় করেন ভারতীয় পেসার মোহাম্মদ শামি। হার্দিক পান্ডিয়ার হাতে ক্যাচ তুলে দেওয়ার আগে তার ব্যাট থেকে আসে ১৯ বলে ২৪ রান।

মানজি যেতেই ফের বিপর্যয়ের মুখে পড়ে স্কটিশরা। রবীন্দ্র জাদেজার এক ওভারে বিদায় নেন দুই স্কটিশ ব্যাটার রিচি বেরিংটন (০) এবং ম্যাথু ক্রস (২)। বেরিংটন বোল্ড হয়ে ফেরেন। আর ক্রস ফেরেন লেগ বিফোরের ফাঁদে পড়ে। তবে এমন বিপর্যয়ের মুহূর্তেও ১২ বলে ২ চার ও ১ ছক্কায় ২১ রানের ইনিংস খেলে মাইকেল লিস্ক। অবশ্য তাকেও লেগ বিফোরের ফাঁদে ফেলেন জাদেজা।

৫৮ রানে ৫ উইকেট হারানো স্কটল্যান্ডকে আর মাত্র ৫ রান যোগ হতেই ষষ্ঠ ধাক্কা দেন অশ্বিন। তার বলে বিভ্রান্ত হয়ে পান্ডিয়ার হাতে ক্যাচ তুলে দেন স্কটিশ লোয়ার মিডল অর্ডার ব্যাটার (১)।

পাঁচে নেমে একপ্রান্ত আগলে রাখা কলাম ম্যাকলাউডকেও (১৬) বেশিদূর যেতে দেননি মোহাম্মদ শামি। ভারতীয় পেসারের বলে বোল্ড হয়ে ফেরেন তিনি। পরের বলেই রান আউট হয়ে ফেরেন সাফিয়ান শরীফ (০)। তৃতীয় বলে ইভান্সকে বোল্ড করে ডাক উপহার দেন শামি। ১৮তম ওভারে এসে লড়াই করতে থাকা মার্ক ওয়াটকে (১৪) বোল্ড করেন বুমরাহ।

মোহাম্মদ শামি ও রবীন্দ্র জাদেজা ৩টি করে উইকেট তুলে নেন। এছাড়া ২টি উইকেট গেছে বুমরাহর ঝুলিতে। ১ উইকেট অশ্বিনের দখলে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com