লোকালয় ২৪

বোল্ট ঝড়ে দিশেহারা শ্রীলঙ্কা

বোল্ট ঝড়ে দিশেহারা শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক : নিউজিল্যান্ডকে প্রথম ইনিংসে ১৭৮ রানে বেঁধে শুরুতে কিছুটা স্বস্তিতে ছিল শ্রীলঙ্কা। জবাবে ব্যাট করতে নেমে ট্রেন্ট বোল্টের আগুণে বোলিংয়ে পথ হারিয়েছে লঙ্কান ব্যাটসম্যানরাও।

বক্সিং ডে টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাট করতে নেমে গতকাল প্রথম দিনেই ৮৮ রান তুলতে ৪ উইকেট হারিয়েছিল শ্রীলঙ্কা। আজ ১৬ রান যোগ হতেই বাকি সবকটি উইকেট হারিয়ে বসে সফরকারী দলটি। এরপর দ্বিতীয় ইনিংসে ২ উইকেটে ২৩১ রান করে আজ দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে নিউজিল্যান্ড।

পেস বোলিংয়ে দ্যুাতি ছড়িয়ে শ্রীলঙ্কার মিডল ও লো অর্ডার ধসিয়ে দিয়েছেন বোল্ট। তার আগুণে বোলিংয়ে রানের খাতা খোলার আগেই বিদায় নিয়েছেন অতিথিদের শেষ চার ব্যাটসম্যান। আর  এ চারজনকেই সাজঘরে পাঠান এলবিডব্লিউর ফাঁদে ফেলে। বল হাতে সর্বোচ্চ ৬টি উইকেট নিতে ১৫ ওভারে ৮ মেডেনে তিনি রান দিয়েছেন মাত্র ৩০। তার সঙ্গে ৩৫ রানে ৩টি উইকেট নিয়েছেন আরেক কিউই পেসার টিম সাউদি।

কিউই পেসারদের দাপটে শ্রীলঙ্কার হয়ে প্রথম ইনিংসে সর্বোচ্চ ৩৩ রানের ইনিংস খেলতে পেরেছেন অ্যাঞ্জেলো ম্যাথুস। দ্বিতীয় সর্বোচ্চ ২১ রান করেন রোশেন সিলভা। এছাড়া কুশাল মেন্ডিসের ১৫ ছাড়া আর কেউ দুই অঙ্ক ছুঁতে পারেননি।

তবে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ভালো অবস্থানে রয়েছে নিউজিল্যান্ড। দলটির হয়ে ওপেনার জিৎ রাভাল আজ ৭৪ রান করে আউট হয়েছেন। তার সঙ্গে ৪৮ রান করেছেন অধিনায়ক কেন উইলিয়ামসন। এরপর টম লাথাম ৭৪ ও রস টেলরের ২৫ রানের অপ্রতিরোধ্য ইনিংস দ্বিতীয় ইনিংসে কিউইদের বড় সংগ্রহের কথাই জানান দিচ্ছে।