সংবাদ শিরোনাম :

বিশ্বের সবচেয়ে দামি বাইক!

বিশ্বের সবচেয়ে দামি বাইক!
বিশ্বের সবচেয়ে দামি বাইক!

বিশ্বব্যাপী মোটরসাইকেল প্রেমীদের কাছে মার্কিন প্রতিষ্ঠান হার্লি ডেভিডসনের মোটরসাইকেল এক স্বপ্নের নাম। যদিও সবার পক্ষে এই মোটরসাইকেল কেনা সম্ভব হয় না। কেননা এর মূল্য অনেক বেশি। প্রতিষ্ঠানটি সবসময়ই ব্যয়বহুল মোটরসাইকেল নিয়ে আসে।

আর এবার প্রতিষ্ঠানটি নিয়ে আসলো বিশ্বের সবচেয়ে দামি মোটরসাইকেল। হার্লি ডেভিডসন ব্লু এডিশন বা নীল রঙের সংস্করণ এই বাইকের দাম ১৮ লাখ মার্কিন ডলার; যা বাংলাদেশি টাকায় প্রায় ১৫ কোটি ২৫ লাখ টাকা। অবশ্য নতুন এই সংস্করণের আগে মোটরসাইকেলটি ছিল হার্লি ডেভিডসনের ‘সফ্টটেল স্লিম এস’ মডেলের বাইক। তবে এখন এর নাম হার্লি ডেভিডসন বুশারার ব্লু এডিশন।

কেন এত দাম এই মোটরসাইকেলটির? কারণ এই বাইকের উৎপাদন প্রক্রিয়া হয়েছে হাতে। এছাড়াও এতে ৩৬০টি হীরা ব্যবহার করা হয়েছে এবং বাইকে যে স্ক্রুগুলো ব্যবহার করা হয়েছে, সেগুলো সবই সোনার।

নীল রঙটি ফুটিয়ে টুলতে ছয়টি স্তরে রঙের কোটিং দেওয়া হয়েছে।

হার্লি ডেভিডসন ব্লু-এডিশনের অন্যতম একটি বিশেষত্ব হচ্ছে এই বাইকের ফুয়েল ট্যাঙ্কের এক পাশে একটি ঘড়ি লাগানো হয়েছে এবং ফুয়েল ট্যাঙ্কের অন্যপাশে ৫.৪ ক্যারাটের ডায়মন্ড রিং লাগানো হয়েছে।

ফুয়েল ট্যাঙ্কের ডান পাশে ৫.৪ ক্যারাটের ডায়মন্ড রিং লাগানো হয়েছে। ছবি: সংগৃহীত

সুইজারল্যান্ডের বিখ্যাত ঘড়ি ও গয়না প্রস্তুতকারক প্রতিষ্ঠান বুশারার এবং মোটরসাইকেল প্রস্তুতকারক বান্ডানারবাইক যৌথভাবে এই বাইকটি ডিজাইন করেছে।

এই বাইকের ফুয়েল ট্যাঙ্কের এক পাশে একটি ঘড়ি লাগানো হয়েছে। ছবি: সংগৃহীত

এর আগে বিশ্বের সবচেয়ে দামি মোটরসাইকেল ছিল ‘১৯৫১ ভিনসেন্ট ব্ল্যাক লাইটনিং’। চলতি বছরের শুরুতে এই বাইকটি নিলামে তোলা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com