লোকালয় ২৪

বিমানের টয়লেট থেকে ২৩ কেজি সোনা উদ্ধার

বিমানের টয়লেট থেকে ২৩ কেজি সোনা উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : হজরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানের টয়লেট থেকে ২৩ কেজি সোনা উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। এসব সোনার বাজারমূল্য প্রায় ১২ কোটি টাকা।

সোমবার শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. সহিদুল ইসলাম রাইজিংবিডিকে এসব তথ্য জানিয়েছেন।

শুল্ক গোয়েন্দা জানায়, গোপন সংবাদে জানা যায়, বাংলাদেশ বিমানের ফ্লাইট নম্বর বিজি ১২৮ এর মাধ্যমে সোনা চোরাচালান করা হবে। পরে বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নেওয়া হয়। সকাল ৬টায় বিমান অবতরণের সাথে সাথে কাস্টমস গোয়েন্দা কর্মকর্তারা বিমান ঘিরে ফেলে রামেজিং শুরু করে।  রামেজিংয়ের শুরুতেই কাস্টমস গোয়েন্দারা বিমানের বিভিন্ন স্থানে তল্লাশি করতে শুরু করেন। রামেজিংয়ের একপর্যায়ে বিমানের টয়লেট থেকে  ২০০টি সোনার বার উদ্ধার করা হয়। এসব বারের ওজন ২৩ কেজি ৪০০ গ্রাম এবং বাজারমূল্য আনুমানিক ১২ কোটি টাকা। টয়লেটের বক্সের মধ্যে স্ক্রু দিয়ে সোনার বারগুলো লুকায়িত ছিল।

শুল্ক গোয়েন্দা আরো জানায়, ক্যারিয়ার বিমানের কোনো না কোনো কর্মী বা কর্মচারীর যোগসাজশ ছাড়া এ ধরনের চোরাচালান সম্ভব নয়। বিমানের সুইপারসহ সন্দেহভাজন একাধিক কর্মচারীকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

অভিযানে অংশ নেন চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের অতিরিক্ত মহাপরিচালকসহ সকল পর্যায়ের কর্মচারীগণ। এ ঘটনায় মামলা দায়েরের কার্যক্রম প্রক্রিয়াধীন।