সংবাদ শিরোনাম :
বিক্ষোভ ঠেকাতে খুবির প্রধান ফটক বন্ধ

বিক্ষোভ ঠেকাতে খুবির প্রধান ফটক বন্ধ

নিজস্ব প্রতিবেদক : নিরাপদ সড়কের দাবিতে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) শিক্ষার্থীরা বিক্ষোভ করেছেন। তাদের হাতে বিভিন্ন দাবি-দাওয়া সম্বলিত প্লাকার্ড, ফেস্টুন ও ব্যানার দেখা গেছে।

সাধারণ শিক্ষার্থীরা সোমবার বেলা ১১টা থেকে ক্যাম্পাসের হাদী চত্বরে জড়ো হয়। তারা ক্যাম্পাস প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে গেলে প্রশাসন ও পুলিশ ফটক বন্ধ করে দেয়। এ সময় শিক্ষার্থী ও পুলিশের মধ্যে ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয়।

দুপুর ১২টার দিকে শিক্ষার্থীদের তোপের মুখে গেট খুলে দিতে বাধ্য হয় প্রশাসন। পরে কয়েক হাজার শিক্ষার্থী ক্যাম্পাসের সামনের সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। এতে খুলনা-ঢাকা, খুলনা-সাতক্ষীরা ও খুলনা-যশোর মহাসড়কে সৃষ্টি হয় অচলাবস্থা। এ সময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা রাস্তায় চলাচলরত যানবাহনের চালকদের লাইসেন্স পরীক্ষা করেন।

বিক্ষোভকারীরা গল্লামারী থেকে জিরো পয়েন্ট মহাসড়কে ভারী যানবাহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা, খুলনা বিশ্ববিদ্যালয়সহ সব স্কুল ও কলেজের সামনে নির্দিষ্ট গতিসীমায় যান চলাচল, খুলনা মহানগরীতে সুনির্দিষ্ট লেন তৈরি ও লাইসেন্স ছাড়া অটোরিকশা চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারির দাবি জানান।

এছাড়া, তারা শিক্ষার্থীদের ওপর হামলার বিচার, সাংবাদিকদের কাজের পূর্ণ স্বাধীনতা ও নৌমন্ত্রীর পদত্যাগ দাবি করেন। ইউএনবি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com