লোকালয় ২৪

বিক্রি করে দেওয়া সেই শিশুকে মায়ের কোলে তুলে দিলো পুলিশ

বিক্রি করে দেওয়া সেই শিশুকে মায়ের কোলে তুলে দিলো পুলিশ

কুষ্টিয়া: কুষ্টিয়ার দৌলতপুরে তিন কন্যা সন্তানের জন্ম দেওয়ায় স্ত্রীকে তালাক ও বিক্রি করে দেওয়া নয় দিনের কন্যা শিশু ফাতেমাকে উদ্ধার করেছে পুলিশ। বর্তমানে শিশুটিকে তার মা জেসমিনের কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে।

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) আজগার আলী জানান, পরপর তিন কন্যা সন্তানকে জন্ম দেওয়ায় স্ত্রীকে তালাক দিয়ে মাত্র নয় দিনের কন্যা শিশুকে নিয়ে যায় উপজেলার খলিসাকুণ্ডি ইউনিয়নের পাইকপাড়া এলাকার রবিউল ইসলাম। খবর পেয়ে পুলিশ মঙ্গলবার ওই এলাকা পরিদর্শনে যায়। সেখানে গিয়ে শিশুটিকে না পাওয়ায় সন্ধ্যার মধ্যে রবিউলকে থানায় হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়। পরে ওই দিন রাতে শিশুটিকে থানায় হাজির করে রবিউল। এরপর শিশুটিকে তার মায়ের কোলে তুলে দেওয়া হয়।

এর আগে, শিশুটির মা জেসমিন জানান, আমার স্বামী জোর করে আমার বাচ্চাকে কেড়ে নিয়ে ১ লাখ ৮০ হাজার টাকায় বিক্রি করে দেয়। যারা আমার কোল থেকে আমার মেয়েকে কেড়ে নিয়েছে তাদের বিচার চাই।

জেসমিনের বাবা রেজাউল হক বলেন, বিয়ের পর আমার মেয়ের দুইটা মেয়ে সন্তান জন্ম দেয়। কিছুদিন আগে আবার একটি মেয়ে জন্ম দেয়। এজন্য আমার মেয়েকে তালাক দেয় রবিউল। আমার মেয়েকে বিনা অপরাধে রবিউল তালাক দিয়েছে।

এদিকে, শিশুটিকে যিনি কিনে নিয়ে গিয়েছিলেন তিনি ঢাকা থেকে ফেরত দিয়ে দিয়েছেন বলে জানায় স্থানীয় ও জেসমিনের পরিবার।