সংবাদ শিরোনাম :
বিএনপির সমাবেশ নিয়ে আপত্তি নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনপির সমাবেশ নিয়ে আপত্তি নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনপির সমাবেশ নিয়ে আপত্তি নেই: স্বরাষ্ট্রমন্ত্রী
বিএনপির সমাবেশ নিয়ে আপত্তি নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

লোকালয় ডেস্কঃ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, রাজনৈতিক দল হিসেবে বিএনপির সভা-সমাবেশ করার অধিকার আছে। এ নিয়ে আমাদের কোনো আপত্তি নেই। এর আগেও তারা সভা-সমাবেশ করেছেন।

মঙ্গলবার (২৭ মার্চ) সকালে সচিবালয়ে বিএনপি প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের একথা জানান।

বিএনপি নেতাদের সঙ্গে সঙ্গে বৈঠক বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তারা সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি চেয়েছেন। বিষয়টি দেখেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার। তাদের সমাবেশে নিরাপত্তা দেওয়ার নৈতিক দায়িত্বও পুলিশ তথা আইনশৃঙ্খলা বাহিনীর রয়েছে।

‘আগে হয়তো কোনো গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নিরাপত্তাজনিত কারণে ডিএমপি কমিশনার তাদের (বিএনপি) সে অনুমতি দেননি। তবে তারিখ ও স্থান পরিবর্তন করে বিএনপি সভা-সমাবেশ করেছে।’

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন বলেন, তারা (বিএনপি নেতারা) আমাকে রিক্যুয়েস্ট করেছেন, আমিও সংশ্লিষ্টদের  সঙ্গে কথা বলে দেখবো।

কারান্তরীণ খালেদা জিয়ার প্রসঙ্গে তিনি বলেন, জেল কোড অনুযায়ী খালেদা জিয়া সব সুযোগ-সুবিধা পাচ্ছেন। এতে বিএনপি নেতারাও সন্তোষ প্রকাশ করেছেন।

দেশজুড়ে নেতাকর্মী গ্রেফতার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা বিনা কারণে বা অপরাধে কাউকে গ্রেফতার করছি না। নির্দিষ্ট অভিযোগ বা তাৎক্ষণিক অপরাধের ভিত্তিতে তাদের গ্রেফতার করা হয়েছে।

এর আগে নজরুল ইসলাম খানের নেতৃত্বে বিএনপির তিন সদস্যের প্রতিনিধিদল মন্ত্রণালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে যান।

এরপর সেখান থেকে বেরিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি। নজরুল ইসলাম খান বলেন, আমরা এর আগেও সমাবেশের অনুমতি চাইতে বিভিন্ন সময় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সঙ্গে কথা বলেছি কিন্তু তারা অনুমতি দেননি। এবার সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে এসেছি, আশা করি তারা অনুমেতি দেবেন।

‘আমরা আশা করছি এবার সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি পাবো। সে অনুযায়ীই এগিয়ে যাচ্ছি।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com