‘বিএনপিকে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে’- কাদের

‘বিএনপিকে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে’- কাদের

‘বিএনপিকে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে’- কাদের
‘বিএনপিকে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে’- কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপিকে নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার অনুমতি দেওয়া হয়েছে।

রোববার (২৪ নভেম্বর) সকালে রাজধানীর কমলাপুরের বিআরটিসি বাস ডিপো চত্বরে অনুষ্ঠিত বাস হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেওয়ার সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে সাতটি শিক্ষা প্রতিষ্ঠানকে আটটি বিআরটিসি বাস দেওয়া হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, ‘আমি সকালে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। তিনি আমাকে জানিয়েছেন, নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার জন্য বিএনপিকে অনুমতি দেওয়া হয়েছে। তারা সেখানে সমাবেশ করবে।’

গত ১৯ নভেম্বর দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ২৩ নভেম্বর ঢাকাসহ সারাদেশে সমাবেশের ডাক দেন। তবে ২৩ নভেম্বর ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগের সম্মেলন থাকায় পুলিশ বিএনপিকে সমাবেশ করার অনুমতি দেয়নি।

পরে শনিবার (২৩ নভেম্বর) দুপুরে পুনরায় সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী বলেন, অন্য সংগঠনের অনুষ্ঠান থাকায় পুলিশ আমাদের বলেছে, আপনারা একদিন পর সমাবেশ করেন। ফলে রোববার দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ হবে।

তবে রোববার সমাবেশ করার অনুমতি মিলবে কি না, এ নিয়ে দ্বিধাদ্বন্দ্ব থাকলেও শেষ পর্যন্ত তাদের সমাবেশ করার অনুমতি দেওয়া হয়েছে।

বিআরটিসি চেয়ারম্যান মো. এহছানে এলাহী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর অনুদান হিসেবে আটটি শিক্ষাপ্রতিষ্ঠানকে বিআরটিসির ৯টি বাস দেওয়া হয়।

অনুদানপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলোর মধ্যে—মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দুইটি, বান্দরবান সরকারি কলেজে একটি, সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজে একটি, ইডেন মহিলা কলেজে একটি, সরকারি তিতুমীর কলেজে একটি, বান্দরবান সরকারি মহিলা কলেজে একটি, খুলনা সরকারি মহিলা কলেজে একটি ও কুমুদিনী সরকারি কলেজে একটি আধুনিক বাস উপহার দেওয়া হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com