লোকালয় ২৪

বানিয়াচংয়ে কলেজ ছাত্রকে কুপিয়ে হত্যা

বানিয়াচংয়ে কলেজ ছাত্রকে কুপিয়ে হত্যা

নিজস্ব প্রতিনিধি, হবিগঞ্জ: হবিগঞ্জের বানিয়াচঙ্গে সমিতির হিসাবের জের ধরে সায়েম আহমেদ (১৯) নামে এক কলেজ ছাত্রকে কুপিয়ে হত্যা করেছে একদল দূর্বৃত্বরা।

বৃহস্পতিবার (২৯ নভেম্বর) ভোররাতে সিলেট ওসমানি মেডিকেল কলেজে চিকিৎসাধিন অবস্থায় তার মৃত্যু হয়।

নিহত সায়েম উপজেলার জামালপুর গ্রামের রমিজ মিয়ার ছেলে ও বানিয়াচং জনাব আলী কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র।

জানা যায়, সমিতির হিসাবের জের ধরে প্রায় দুই মাস আগে নিহত সায়েমের সাথে ঝগড়া হয় একই গ্রামের আব্দুল আজিজের পুত্র নজরুল মিয়ার। এ সময় তাদের মধ্যে হাতাহাতির ঘটনাও ঘটে। এ ব্যাপারে নিহত সায়েমের বিরুদ্ধে বানিয়াচং থানায় একটি মামলা দায়ের করে নজরুল মিয়া। এ মামলায় সায়েমের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে আদালত। তবে সায়েম কলেজছাত্র হওয়ায় পরিক্ষা শেষ না হওয়া পর্যন্ত তাকে গ্রেফতার না করতে পুলিশকে নির্দেশ দেয় আদালত।

বুধবার সন্ধ্যায় সায়েমকে রাস্তা থেকে ধরে নিয়ে পুলিশের হাতে তুলে দেয় নজরুল ইসলাম ও তার লোকজন। পরে সায়েমের পরিবারের লোকজন পুলিশকে রি-কল দেখিয়ে তাকে থানা থেকে ছাড়িয়ে নিয়ে আসে। কিন্তু থানা থেকে বাড়ি ফেরার পথে সায়েমের উপর হামলা চালায় নজরুল ও তার লোকজন। তারা তাকে কুপিয়ে রক্ষাক্ত করে পালিয়ে যায়। তার চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে এসে উদ্ধার করে প্রথমে বানিয়াচং স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে সিলেট এমএজি ওসমানি মেডিকেল কলেজে নেয় হয়। সেখানে যাওয়ার কিছুক্ষণ পর বৃহস্পতিবার ভোররাতে সায়েমের মৃত্যু হয়।

বানিয়াচং থানার অফিসার ইনচার্জ (ওসি) রাশেদ মোবারক জানানা- ‘এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে। এছাড়া ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার করতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।