বসুন্ধরা কিংসের বড় জয় বার্কোসের হ্যাটট্রিক

বসুন্ধরা কিংসের বড় জয় বার্কোসের হ্যাটট্রিক

lokaloy24.com

এএফসি কাপে মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাবের বিপক্ষে ৫-১ গোলের বড় জয় পেয়েছে স্বাগতিক বসুন্ধরা কিংস। অভিষেকেই মেসির সতীর্থ হার্নান বার্কোস  হ্যাটট্রিকের কীর্তি গড়েছেন।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের তিন মিনিটের মাথায় কিংসের কলিনড্রেসের উড়ন্ত কর্নারে লাফিয়ে উঠেও বল মাথায় লাগাতে পারেননি বার্কোস। প্রতিপক্ষের এক খেলোয়াডের মাথায় লেগে চলে যায় মাঠের বাইরে।

১০ মিনিটে নিশ্চিত গোলের সুযোগ নষ্ট করেন কলিনড্রেস। বার্কোসের নিখুঁত পাস বক্সের  টিসি স্পোর্টসের এক খেলোয়াড়কে কাটানোর পর কোস্টারিকান ফরোয়ার্ডের সামনে ছিলেন শুধুই গোলরক্ষক। চাইলে নিজেই গোল করতে পারতেন তিনি। কিন্তু সেটা না করে ব্যাক পাস দেন বার্কোসকে। আর্জেন্টাইন এ ফরোয়ার্ডের শট প্রতিপক্ষের এক ডিফেন্ডারের পায়ে লেগে পোস্টের বাইরে দিয়ে চলে গেলে হতাশা নেমে আসে কিংস শিবিরে।

১৮ মিনিটে কিংসের হয়ে অভিষেক ম্যাচেই গোল আদায় করে নেন বার্কোস। বার্কোসের পাসে বিপলু আহমেদের বুলেট গতির শর্ট টিসি স্পোর্টস গোলরক্ষক ফিরিয়ে দেন। ফিরতি বলে বাঁ প্রান্ত থেকে কলিনড্রেসের ডান পায়ের উড়ন্ত ক্রসে লাফিয়ে ওঠা বার্কোসের হেড খুঁজে নেয় মালদ্বীপের ক্লাবটির জাল।

২০ মিনিটে বক্স মধ্যে আলী আশফাককে ফেলে দেন কিংসের ইয়াসিন। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ইসা ইসমাইলের স্পট কিক প্রথম ফিরিয়ে দেন বসুন্ধরা গোলরক্ষক আনিসুর রহমান জিকো। এরপর দৌড়ে গিয়ে ফিরতি শটে গোল করেন ইসমাইল। সমতায় ফেরে টিসি স্পোর্টস।

দুই মিনিট পর আবারও এগিয়ে যাওয়ার সুযোগ আসে বসুন্ধরার সামনে। বার্কোসের বাড়ানো বল ধরে দ্রুতগতিতে বক্সেও মধ্যে ঢুকে কলিনড্রেসের বাঁ পায়ের শট পোস্টের পাশ ঘেষে চলে যায় বাইরে।

২৬ মিনিটে আবারও বার্কোস। ডান প্রান্ত দিয়ে একজনকে কাটিয়ে বিপলু আহমেদের ক্রসে লাফিয়ে উঠে বার্কোসের হেড গোলরক্ষকের হাতে লেগে চলে যায় জালে। প্রথমার্ধে আর কোনো গোল না হলে ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বসুন্ধরা কিংস।

বিরতি থেকে ফিরে ৪৭ মিনিটে বক্সের ভেতরে ঢুকে বিপলুর ডান পায়ের জোরালো উড়ন্ত শট ঠেকিয়ে দেন টিসির পাকিস্তানি গোলরক্ষক সাকিব হানিফ।

৪৯ মিনিটে পেনাল্টি পায় টিসি। ডি-বক্সের বাইরে ফ্রি কিক পায় তারা। ঈসা ইসমাইল ফ্রি কিক নেন। বল গিয়ে বক্সের ভেতরে পড়ে। সেখানে বসুন্ধরার দেলমন্তেকে ধাক্কা দিয়ে মটিতে পড়ে যাওয়ার অভিনয় করেন টিসির ডিফেন্ডার মাহমুদ সাঈদ আবদেল রাহিম। রেফারি টিসির রাহিমের অভিনয়ে বিভ্রান্ত হয়ে পেনাল্টির বাঁশি বাজান। শট নেন ঈসা। তার নেয়া শট ডানদিকে ঝাঁপিয়ে পড়ে ফিরিয়ে দেন জিকো। কিন্তু রেফারি জানান শট নেয়ার আগেই জিকো মুভ করে সামনে চলে আসেন। ফলে আবারও শট নিতে হবে। আবারও শট নেন ঈসা। এবার বা দিকে শট মারেন। কিন্তু এবারও ঝাঁপিয়ে পড়ে শট ফিরিয়ে দেন জিকো।

৬৭  মিনিটে পেনাল্টি পায় কিংসরা। ডি-বক্সের ভেতরে কলিনড্রেসকে ফাউল করে ফেলে দেন আবদেল রাহিম। স্পটকিক থেকে গোল করতে কোনো ভুল হয়নি বার্কোসের। ডান পায়ে ঠাণ্ডা মাথায় গড়ানো শটে লক্ষ্যভেদ করেন এই আর্জেন্টাইন (৩-১)।

৭৫ মিনিটে ব্যবধান ৪-১ করে বসুন্ধরা। ডি বক্সের মধ্য থেকে বিশ্বনাথ ঘোষের ক্রস থেকে হেডে গোল করেন ড্যানিয়েল কলিনড্রেস। অতিরিক্ত সময়ের প্রথমি মিনিটে কলিনড্রেসের শট ফিরিয়ে দেন প্রতিপক্ষ গোলরক্ষক। ফিরতি বল থেকে আলতো টোকায় গোলরক্ষকের মাথার ওপর দিয়ে জালে বলে পাঠান বার্কোস।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com