বরিশালে ১০ টাকা কেজি দরে ২০ বস্তা মাদ্রাসার বই বিক্রি

বরিশালে ১০ টাকা কেজি দরে ২০ বস্তা মাদ্রাসার বই বিক্রি

বরিশালে ১০ টাকা কেজি দরে ২০ বস্তা মাদ্রাসার বই বিক্রি
বরিশালে ১০ টাকা কেজি দরে ২০ বস্তা মাদ্রাসার বই বিক্রি

লোকালয় ডেস্কঃ বরিশালের বাকেরগঞ্জ উপজেলার দুধল ইউনিয়নের কবিরাজ দাখিল মাদ্রাস থেকে বিক্রি করা ২০ বস্তা বই উদ্ধার করেছেন স্থানীয়রা। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বিষয়টি জানতে পেরে লোক পাঠিয়ে তা অফিসে নিয়ে যান। রবিবার (৩০ জুন) দুপুর ২টায় এ ঘটনার পর থেকে মোবাইল বন্ধ করে গা-ঢাকা দিয়েছেন মাদ্রাসার সুপার মাওলানা আব্দুল মালেক।

স্থানীয় তোফাজ্জেল গাজী, রফিক খান, মোয়াজ্জেম হাওলাদার ও খোকন হাওলাদার জানান, ভ্যান বোঝাই করে মাদ্রাসার বই নিয়ে যাওয়ার সময় আমাদের সন্দেহ হলে ভ্যানটি আটক করি। এ সময় ভ্যানের লোকজন বইগুলো মাদ্রাসার সুপার মালেক ১০ টাকা কেজি দরে বিক্রি করেছেন বলে জানান। সেখানে প্রথম শ্রেণি থেকে দশম শ্রেণির ২০ বস্তা বই ছিল।

কোনোভাবে বইয়ের বস্তা না ছাড়ায় ভ্যানচালক ও তার লোকজন মোবাইলে সুপারকে খবর দেন। সুপার ঘটনাস্থল থেকে কিছু দূরে এসে লোকজনের ভিড় দেখে মোবাইল বন্ধ করে পালিয়ে যান। এরপর বিষয়টি বরিশাল জেলা প্রশাসককে অবহিত করি। সেখান থেকে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে অবহিত করা হয়। পরে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে অবহিত করা হলে সেখান থেকে অফিস সহকারী মজিবুর রহমানসহ চার জনকে পাঠানো হয়। তারা বই জব্দ করে উপজেলা অফিসে নিয়ে যান।

এদিকে মাদ্রাসা সূত্রে জানা গেছে, ওই মাদ্রাসায় ১৫০ থেকে ২০০ শিক্ষার্থী আছেন। কিন্তু বই আনার সময় চাহিদাপত্র দেওয়া হয় দ্বিগুন। বছরের ছয় মাস অতিবাহিত হওয়ায় সুপার বইগুলো বিক্রি করে দেন। প্রতি বছর এভাবে বই বিক্রি করে আসছেন সুপার।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আকমল আহমেদ জানান, জব্দকৃত বই অফিসে নিয়ে আসা হয়েছে। তদন্ত সাপেক্ষে ওই মাদ্রাসার সুপারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মাদ্রাসার ম্যানেজিং কমিটির সদস্য ইউপি চেয়ারম্যান গোলাম মোরশেদ উজ্জল বলেন, বিষয়টি আমি শুনেছি। উপজেলা শিক্ষা কর্মকর্তার সঙ্গে আলোচনা সাপেক্ষে সুপারের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com