সংবাদ শিরোনাম :
বদমেজাজী শিশুর চিকিৎসায় গাঁজার বিস্কুট!

বদমেজাজী শিশুর চিকিৎসায় গাঁজার বিস্কুট!

বদমেজাজী শিশুর চিকিৎসায় গাঁজার বিস্কুট!
বদমেজাজী শিশুর চিকিৎসায় গাঁজার বিস্কুট!

আন্তর্জাতিক ডেস্কঃ স্কুলে কান্নাকাটি, মারামারি করে চার বছর বয়সী ছেলে। কোনোকিছুতে মন নেই, এমনকি মানসিকভাবেও অবসাদগ্রস্থ। এমন সমস্যায় পড়ে ছেলেকে চিকিৎসকের কাছে নিয়ে গেলেন বাবা। চিকিৎসকের চিকিৎসা পদ্ধতিও অভিনব। ওই শিশুকে সারাতে দিলেন গাঁজার বিস্কুট।

ঘটনাটি যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে ঘটেছে বলে জানিয়েছে সংবাদমাধ্যম বিবিসি। এ ঘটনার পর ওই উইলিয়াম আইডেলম্যান নামের ওই চিকিৎসকের লাইসেন্স কেড়ে নেওয়ার দাবিও উঠেছে। তবে ক্যালিফোর্নিয়ার মেডিকেল বোর্ডের এমন দাবির বিপক্ষে আপিল করেছেন তিনি।

জানা গেছে, ২০১২ সালের সেপ্টেম্বরে ৫ বছর বয়সী বদমেজাজি ছেলেকে ডা. উইলিয়াম এস ইডেলম্যানের কাছে চিকিৎসার জন্য যান বাবা। পরীক্ষানিরীক্ষা শেষে তাকে দেয়া প্রেসক্রিপশনে গাজা বিস্কুট খাওয়ার পরামর্শ দেন উইলিয়াম। পরে স্কুলের নার্সের কাছে বিষয়টি ধরা পড়ে।

ওই শিশুর বাবা জানান, ছোটবেলায় তিনিও একই ধরনের সমস্যায় আক্রান্ত ছিলেন। সমাধানে তাকে সে সময় গাঁজার চিকিৎসা দেওয়া হয়েছিল। তার দাবি, গাঁজা তার স্বভাব পরিবর্তন করেছিল।

প্রাপ্তবয়স্ক হওয়ার পর তিনি পুনরায় গাঁজা সেবন শুরু করেন। তিনি বলেন, গাজার খাওয়ার পর স্ত্রীর সঙ্গে তার ঝগড়ার সমাধান হয়ে যায়।

ওই ব্যাক্তি জানান, তার বড় ছেলেকেও তিনি ছেলেবেলায় একই কারণে গাঁজা দিয়েছিলেন। আর দুই সন্তানের ওপরই নাকি গাঁজা বেশ ইতিবাচক প্রভাব ফেলেছিল।

১৯৯৪ সাল থেকে ক্যালিফোর্নিয়ায় চিকিৎসার জন্য গাঁজার ব্যবহার বৈধ। উইলিয়াম জানিয়েছেন শুধু ওই শিশু নয়, হাজার হাজার রোগীর চিকিৎসায় গাঁজা ব্যবহার করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com