লোকালয় ২৪

বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গাঁজার গাছ!

বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গাঁজার গাছ!

লোকালয় ডেস্কঃ মাদক নিয়ন্ত্রণে সরকার যখন কঠোর পদক্ষেপ নিচ্ছে, দেশে যখন হাজার হাজার অভিযান চলছে ঠিক তেমন সময় গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মিলেছে গাঁজার গাছের সন্ধান।

২০১৫ সালে বর্তমান ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন বিশ্ববিদ্যালয়ে এসে ক্যাম্পাসকে সম্পূর্ণ মাদক মুক্ত করতে বারবার পদক্ষেপ গ্রহণ করে বিশ্ববিদ্যালয়কে মাদকমুক্ত বিশ্ববিদ্যালয় হিসেবে পরিণত করেন। কিন্তু মাদকমুক্ত ক্যাম্পাসে গাঁজার গাছ কীভাবে এলো এমন প্রশ্ন সর্বসাধারণের।

ধারণা করা হচ্ছে শিক্ষার্থীরা গাঁজা সেবনের পরে বীজ ফেলায় বৃষ্টির পানির ছোঁয়ায় বিশ্ববিদ্যালয়ের বিজয় দিবস হলের ছাদে জন্মেছে এ গাঁজা গাছ। এ নিয়ে উদ্ধেগ প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয়ের সচেতন শিক্ষক-শিক্ষার্থীরা।

এ বিষয়ে বিজয় দিবস হলের প্রভোস্ট জুবাইদুর রহমান বলেন, আগে হলে মাদকের প্রভাব থাকলে ও বর্তমানে এর প্রভাব নেই। সবসময় হল পরিষ্কার করা হয় এবং নজরদারি করা হয় তার পর ও এই গাছ জন্ম নেওয়া এক অনাকাঙ্ক্ষিত বিষয়।

গাঁজা গাছের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোহাম্মাদ আশিকুজ্জামান ভূঁইয়া বলেন, এ বিষয়ে হলের প্রভোস্টকে অবগত করে দেওয়া হবে এবং সকলকে সচেতনতার জায়গা থেকে গাছগুলি উপড়ে ফেলতে বলেন। বিশ্ববিদ্যালয় প্রশাসন এর চেষ্টায়ই ক্যাম্পাসকে মাদক মুক্ত করা হয়েছে বলে জানান তিনি।