লোকালয় ২৪

ফেসবুকে ব্যঙ্গাত্মক কার্টুনের অভিযােগে বিডিজবসের সিইও গ্রেফতার

ফেসবুকে ব্যঙ্গাত্মক কার্টুনের অভিযােগে বিডিজবসের সিইও গ্রেফতার

লোকালয় ডেস্কঃ ফেসবুকে প্রধানমন্ত্রীর ছবির ব্যঙ্গাত্মক কার্টুন আপলোড ও শেয়ারসহ উস্কানিমূলক, মিথ্যা ও অপমানমূলক স্ট্যাটাস ও তথ্য আপলোডের অভিযোগে বিডিজবস এর প্রধান নির্বাহী (সিইও) এ কে এম ফাহিম মাসরুরকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ইউনিট।

কাউন্টার টেররিজম ইউনিটের সাইবার ক্রাইম বিভাগের এডিসি নাজমুল আলম জানিয়েছেন, বুধবার সকালে কারওয়ান বাজারে বিডিজবসের কার্যালয় থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে ২২ এপ্রিল কাফরুল থানায় তথ্যপ্রযুক্তি আইনে মামলা হয়।’

মামলায় অভিযোগ করা হয়, ফাহিম মাসরুরের ফেসবুক আইডি থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রীর ছবির ব্যঙ্গাত্মক কার্টুন আপলোড ও শেয়ারসহ উস্কানিমূলকভাবে মিথ্যা ও অপমানমূলক স্ট্যাটাস ও তথ্য আপলোড করে অপপ্রচারের মাধ্যমে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতিসহ দেশে অরাজক পরিস্থিতি ও অস্থিতিশীল অবস্থা সৃষ্টি করেছে। তার বিরুদ্ধে মামলায় আটটি অভিযোগ করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের প্রাক্তন গণশিক্ষা সম্পাদক মো. আল সাদিক মামলাটি দায়ের করেন।

ফাহিম মাসরুর দেশের চাকরি বিষয়ক ওয়েবসাইট বিডিজবস ডটকম ও ই-কমার্স মার্কেটপ্লেস আজকের ডিলের প্রধান নির্বাহী। এসএমই (SME) ফাউন্ডেশন আয়োজিত ২০১৮ সালে জন্য বর্ষসেরা উদ্যোক্তা হিসেবেও পুরস্কার পেয়েছেন তিনি। এছাড়া বেসিসের সদ্যনির্বাচিত কমিটির পরিচালক নির্বাচিত হয়েছেন তিনি। তিনি বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর সভাপতির দায়িত্বও পালন করেছেন।