ফের উত্তপ্ত পুলওয়ামা, নিহত ২

ফের উত্তপ্ত পুলওয়ামা, নিহত ২
ফের উত্তপ্ত পুলওয়ামা, নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক– ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের পুলওয়ামাতে মঙ্গলবার সকালে দেশটির নিরাপত্তা বাহিনীর সঙ্গে বিচ্ছিন্নতাবাদীদের সংঘর্ষে ২ জনের মৃত্যু হয়েছে।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, পুলওয়ামার একটি বাড়িতে বিচ্ছিন্নতাবাদীরা অবস্থান করছেন, এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় দেশটির সেনা বাহিনী। সেনাদের উপস্থিতি টের পেয়ে গুলি চালায় বিচ্ছিন্নতাবাদীরা, পাল্টা আক্রমণে বিচ্ছিন্নতাবাদীদের ২ জন নিহত হয় বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, অভিযানকালে ওই এলাকার মোবাইল নেটওয়ার্ক বন্ধ করে দেওয়া হয়। রাজ্যপুলিশের শীর্ষ অফিসার জানিয়েছেন, দুটি মৃতদেহই উদ্ধার করা হয়েছে। দেহগুলির পাশ থেকে দুটি একে-৪৭ রাইফেল এবং অন্যান্য অস্ত্রশস্ত্র, গোলাগুলি উদ্ধার হয়েছে।

এদিকে এ ঘটনার পর এলাকায় তল্লাশি চালিয়ে যাচ্ছে বাহিনী। বিস্ফোরক পুঁতে রাখার আশঙ্কায় স্থানীয়দের নিরাপদ দূরত্বে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। তল্লাশি চলাকালীন তাঁদের সহযোগিতা করতে আবেদন করেছে পুলিশ। যে বাড়িতে জঙ্গিরা লুকিয়েছিল সেটি সম্পূর্ণ গুঁড়িয়ে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামাতে আত্মঘাতী জঙ্গি হামলায় ৪৩ জনের বেশি ভারতীয় জওয়ান নিহত হয়। এ হামলাকে কেন্দ্র করে ভারত পাকিস্তানের মধ্যে চরম উত্তেজনা সৃষ্টি হয়। ২৬ ফেব্রুয়ারি ভোরের দিকে পাকিস্তানের বালাকোট শহরে জঙ্গি গোষ্ঠী জইশ-ই-মোহাম্মদের আস্তানায় হামলা চালায় ভারতীয় বিমান বাহিনী। এর একদিন পরই বুধবার ভারতের দু’টি যুদ্ধবিমান বিধ্বস্ত ও পাইলট উইং কমান্ডার অভিনন্দনকে আটক করে পাকিস্তান।

অভিনন্দন পাকিস্তানে হামলা চালাতে গিয়েছিলেন যুদ্ধবিমান মিগ-২১ নিয়ে। তবে সেই যুদ্ধবিমানটি ভূপাতিত করে ফেলে পাকিস্তানের সামরিক বাহিনী। কাশ্মীরীরা তাকে ধরে আক্রমণ করতে চাইলে পাকিস্তান সেনাবাহিনী অভিনন্দনকে নিজেদের জিম্মায় নেয়। পরে শুক্রবার তাকে ভারতের কাছে হস্তান্তর করা হয়। এরপর থেকে দু’দেশের মধ্যে উত্তেজনা কমতে শুরু করেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com