লোকালয় ২৪

ফারুকের ৩০ বছরের আক্ষেপ মুছে দিল আওয়ামী লীগ

ফারুকের ৩০ বছরের আক্ষেপ মুছে দিল আওয়ামী লীগ

বিনোদন ডেস্কঃ মুক্তিযোদ্ধা ও বরেণ্য চিত্রনায়ক ফারুক (আকবর হোসেন খান পাঠান) রাজনীতির সঙ্গে জড়িত সেই স্কুলজীবন থেকে। কিন্তু জাতীয় সংসদ নির্বাচনে লড়ার কথা ভাবেননি কখনোই। ভালোবেসে শুধু চলচ্চিত্রে অভিনয় করে গেছেন।

কিন্তু কয়েক মাস ধরে শোনা যাচ্ছিল, চলচ্চিত্রের ‘মিয়া ভাই’ খ্যাত ফারুক এবার জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবেন। শুরু থেকেই তাঁর স্বপ্ন ছিল বাপ-দাদার এলাকা কালীগঞ্জকে ঘিরে। তবে তিনি বলেছিলেন, দেশের যেকোনো জায়গা থেকে লড়ার মতো যোগ্যতা আছে তাঁর। কারণ সারা দেশের মানুষই তাঁর ভালোবাসার এবং খুব আপন।

অভিনয়ের পাশাপাশি বিভিন্ন রাজনৈতিক কর্মসূচিতে সক্রিয় ছিলেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত এই অভিনেতা। কয়েক দিন ধরে প্রচার হয়, গাজীপুর-৫ (কালীগঞ্জ) নয়, ফারুককে রাজধানীর অভিজাত এলাকা গুলশান থেকে প্রার্থী করা হবে।

অবশেষে গেল রোববার জানা গেল, ফারুককে ঢাকা-১৭ (গুলশান, বনানী, ঢাকা সেনানিবাস ও ভাষানটেকের কিছু অংশ) আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে চূড়ান্ত করা হয়েছে।

মনোনয়ন পাওয়ার পর এক সাক্ষাৎকারে ফারুক বলেন, “ত্রিশ বছর ধরেই স্বপ্ন দেখেছি আওয়ামী লীগের হয়ে নির্বাচন করব। কিন্তু, নানা কারণে তা হয়ে উঠেনি। এবার মনোনয়ন পেয়েছি। বঙ্গবন্ধুকন্যা নেত্রী শেখ হাসিনা আমাকে মনোনয়ন দিয়েছেন। এর ফলে আমার ত্রিশ বছরের আক্ষেপ মুছে গেলো এক নিমিষেই।”

তিনি আরও বলেন, “ঢাকা-১৭ আমার জন্য স্বপ্নের আসন। আমি একজন আবেগী মানুষ। নেত্রীর এই অসামান্য উপহারে কৃতজ্ঞতায় আমার চোখে বারবার পানি এসেছে। তিনি আমাকে দেশের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি আসনে প্রার্থী করেছেন। ভোটে নির্বাচিত হয়ে আমি এই উপহার ও বিশেষ আস্থার প্রতিদান দিতে চাই।”

“আর এই চলচ্চিত্রই আমাকে ফারুক বানিয়েছে। যেখানেই যাই চলচ্চিত্রের সঙ্গে বিচ্ছেদ হবে না কোনোদিন। সুযোগ পেলে অনেক কিছু করতে চাই এই শিল্পটির জন্য,” যোগ করেন ‘আলোর মিছিল’-অভিনেতা।