সংবাদ শিরোনাম :
ফটোসেশন করলে হবে না, নেত্রী কিন্তু মনিটরিং করছেন: কাদের

ফটোসেশন করলে হবে না, নেত্রী কিন্তু মনিটরিং করছেন: কাদের

ফটোসেশন করলে হবে না, নেত্রী কিন্তু মনিটরিং করছেন: কাদের
ফটোসেশন করলে হবে না, নেত্রী কিন্তু মনিটরিং করছেন: কাদের

ঢাকা- সারা দেশে ডেঙ্গু পরিস্থিতি এখনো নিয়ন্ত্রণে আসেনি, তাই ক্যামেরার সামনে নেতাদের শুধু ফটোসেশন করলে হবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (৬ আগস্ট) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি সভায় তিনি এ কথা বলেন।

দলের নেতাকর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, ফটোসেশনের জন্য পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করবেন না। আমরা চাই, ঢাকা সিটির প্রত্যেকটি ওয়ার্ডে পরিচ্ছন্নতা অভিযান। নেত্রী এটা জানতে চেয়েছেন। আপনাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করুন। নেত্রী কিন্তু বিভিন্ন সংস্থার মাধ্যমে মনিটরিং করছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এর আগে দেশব্যাপী পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করার কথা তুলে ধরে ওবায়দুল কাদের বলেন, ‘এটা আমরা মীন করতে চাই যে, কর্মসূচিটি আমরা সিনসিয়ারলি এবং সিরিয়াসলি পালন করছি। জনস্বার্থে, আমাদের দলের স্বার্থে, নেত্রীর নির্দেশনায় দেশের স্বার্থে এই কাজটি আমরা করছি। ’

ঢাকা সিটিতে প্রতিদিনই নতুন নতুন কেইস আসছে এবং এডিস মশা আক্রান্ত ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে দাবি করে ওবায়দুল কাদের বলেন, ‘এই সংখ্যা আমরা যতটা নিজে নিয়ন্ত্রণের কথা বলি না কেন? এখনও এটা নিয়ন্ত্রণে আসে নাই। এটা হল বাস্তবতা।

আসন্ন ঈদে ঢাকা সিটি থেকে মানুষ গ্রামমুখী হবে। এ কারণে সেখানেও ডেঙ্গু জ্বরের বিস্তার ঘটার আশঙ্কা রয়েছে বলেও জানান তিনি। ওবায়দুল কাদের বলেন, ‘রাজনৈতিক দল হিসাবে আমাদের প্রথম কাজই হচ্ছে অ্যাওয়ারনেস বিল্ডাপ করা।’ এছাড়া এডিস মশার বংশ বিস্তার, প্রজনন ক্ষেত্র ধ্বংস, এলাকা ও কর্মস্থল পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার আহ্বান জানান তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com