লোকালয় ২৪

প্ল্যাকার্ড হাতে রাস্তায় গৃহহীন, চাকরির প্রস্তাব দিয়েছে গুগল

প্ল্যাকার্ড হাতে রাস্তায় গৃহহীন, চাকরির প্রস্তাব দিয়েছে গুগল।

অনলাইন ডেস্ক : গৃহহীন এক যুবক রাস্তার পাশে দাঁড়িয়ে নিজের জীবনবৃত্তান্ত বিলি করছেন। সেই দৃশ্য সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হওয়ার পর একের পর এক চাকরির প্রস্তাব পাচ্ছেন ওই যুবক।

ছবিটিতে দেখা যাচ্ছে, সুন্দর একটি শার্ট, প্যান্ট, টাই পরে জীবন বৃত্তান্ত আর প্ল্যাকার্ড হাতে দাঁড়িয়ে অাছেন ওয়েব ডেভেলপার ডেভিড ক্যাসারেজ। প্ল্যাকার্ডে লেখা রয়েছে, গৃহহীন। সাফল্যের জন্য ক্ষুধার্ত। বায়োডাটা নিয়ে দেখুন।

পথচলতি এক মানুষ এভাবে ডেভিডকে দেখে তার ছবি তুলে সাহায্যের আবেদন জানিয়ে ছবিটি টুইটারে পোস্ট করেন। এর পরেই ছবিটি ভাইরাল হয়ে যায়। পরে ক্যাসারেজ দুই শতাধিক চাকরির প্রস্তাব পান।

ডেভিড বলেন, গুগলের পক্ষ থেকেও আমার কাছে চাকরির প্রস্তাব এসেছে। বিটকয়েন ডট কমের একজন প্রোডাক্ট ম্যানেজার আমাকে জিজ্ঞেস করেন আমি অন্যত্র থেকে কাজ করতে পারব নাকি টোকিওতে শিফট করে যাব চাকরির জন্য।

জানা গেছে, ডেভিড তথ্য ব্যবস্থাপনায় স্নাতক। গত এক বছর ধরে নিজের গাড়িতেই দিন কাটাচ্ছিলেন তিনি। এর আগে ওয়েব ডিজাইন এবং লোগো ডিজাইনের ফ্রিল্যান্স কাজ করেছেন তিনি।

তিনি চলতি বছরের জানুয়ারিতে অ্যাপল-এর একটি সাক্ষাৎকারের যোগ্যতা অর্জন করেন। কিন্তু চাকরিটি অভ্যন্তরীণভাবে অন্যদের দেওয়া হয়েছে বলে জানতে পারেন তিনি।

সে কারণে ২৭ জুলাই ক্যালিফোর্নিয়ার মাউন্টেন ভিউতে পার্কের বেঞ্চ থেকে উঠে ক্যাসারেজ রাস্তার পাশে দাঁড়ান প্ল্যাকার্ড নিয়ে। এমনকি তার ভবিষ্যত নিয়োগকর্তাদের কাছে নিজেকে সুন্দরভাবে উপস্থাপনের জন্য সুন্দর জামাকাপড়ও পরেন তিনি।

গত শনিবার পোস্ট করা ওই ছবিটিতে এখন পর্যন্ত দুই দশমিক এক লাখ লাইক পড়েছে। এছাড়া এক দশমিক তিন লাখেরও বেশিবার রি-টুইটও হয়েছে পোস্টটি।

ডেভিড বলেন, এত দ্রুত বিষয়টি ঘটেছে যে নিজেরই অবাক লাগছে। আমি এ ধরনের প্রতিক্রিয়া আশা করিনি।