লোকালয় ২৪

প্রোটিয়া ক্রিকেটে সাত জন করোনায় আক্রান্ত

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ  সোমবার পাকিস্তান ক্রিকেট দলের তিন ক্রিকেটার করোনায় আক্রান্ত হওয়ার পর এবার দক্ষিণ আফ্রিকা থেকে এলো দুঃসংবাদ। দেশটির ক্রিকেটার-বোর্ড কর্তা মিলিয়ে ৭ জনের শরীরে করোনা ধরা পড়েছে বলে জানিয়েছে প্রোটিয়া ক্রিকেট বোর্ড।

সম্প্রতি সরকারের নির্দেশনা অনুযায়ী ক্রিকেটারদের করোনা পরীক্ষার সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। এরপর বোর্ড কর্মকর্তা থেকে শুরু করে সংশ্লিষ্ট বিভিন্ন সংস্থার কর্মী, চুক্তিবদ্ধ ক্রিকেটার ও ট্রেনিং স্কোয়াডের সব সদস্যের কোভিড-১৯ পরীক্ষা করা হয়। ফলাফল হিসেবে ৭ জন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়।

কিছুদিনের মাঝেই দক্ষিণ আফ্রিকায় বিভিন্ন ক্রীড়া ইভেন্টের অনুমতি দেয়ার কথা জানিয়েছে সরকার। তবে এর আগে সবার করোনা পরীক্ষার নির্দেশনা দেয়া হয়। তা মেনেই প্রোটিয়া বোর্ড পরীক্ষার উদ্যোগ নেয়। এমতাবস্থায় প্রাথমিকভাবে ১০০ জনের শরীরে করোনা পরীক্ষা করা হয়।

এ বিষয়ে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী জ্যাকুয়েস ফল বলেন, ‘১০০ জনের শরীরে পরীক্ষার পর ৭ জনের আক্রান্ত হওয়ার বিষয়টি খুবই নগণ্য।’

আক্রান্ত হওয়া কোনো ক্রিকেটার বা বোর্ড কর্তার পরিচয় জানাননি ফলস। তিনি বলেন, ‘আমাদের মেডিকেল প্রোটোকল অনুযায়ী ব্যক্তিগতভাবে কারও পরিচয় প্রকাশ করতে পারছি না।’

এখন পর্যন্ত দক্ষিণ আফ্রিকায় ১ লাখ ১ হাজার ৫৯০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মাঝে মৃত্যু হয়েছে ১ হাজার ৯৯১ জনের।