লোকালয় ২৪

প্রীতির কাছে অপমাণিত হয়ে পাঞ্জাবের দায়িত্ব ছাড়ছেন শেবাগ

প্রীতির কাছে অপমাণিত হয়ে পাঞ্জাবের দায়িত্ব ছাড়ছেন শেবাগ

খেলাধুলা ডেস্কঃ নয় ম্যাচে ছয় জয় নিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১১তম আসরে বেশ ভালো অবস্থানেই ছিল কিংস ইলেভেন পাঞ্জাব। অবশ্য সর্বশেষ ম্যাচে রাজস্থান রয়্যালসের বিপক্ষে হেরে কিছুটা ছন্দপতন ঘটেছে দলটির। যা মেনে নিতে পারেননি দলের অন্যতম কর্ণধার প্রীতি জিনতা। ম্যাচ শেষ হতেই তাই দলের মেন্টর ভারতের সাবেক ওপেনার বীরেন্দর শেবাগকে দোষারোপ করলেন প্রীতি।

বলিউড অভিনেত্রীর  মতে, শেবাগের কৌশলগত ভুলের কারণেই ম্যাচ হেরেছে পাঞ্জাব। এ কারণে ক্ষুব্ধ প্রীতি উত্তেজিতভাবে দু’কথা শুনিয়েও দেন শেবাগকে। দলের অন্যতম মালিক ও বলিউড অভিনেত্রীর এমন ব্যবহারে রীতিমত অপমানিত বোধ করেছেন শেবাগ। যার জেরে কিংস ইলেভেন পাঞ্জাবের দায়িত্বই ছেড়ে দিতে চলেছেন সাবেক এই ভারতীয় ওপেনার।

এক সূত্রের বরাত দিয়ে এমনই খবর প্রকাশ করেছে ভারতীয় সংবাদমাধ্যম মুম্বাই মিরর। ওই সূত্র বলেন, ‘রাজস্থান রয়্যালসের বিপক্ষে তিন নম্বরে ব্যাট করতে যান রবিচন্দ্রন অশ্বিন। অথচ সেই জায়গায়  যোগ্য ছিলেন করুণ নায়ার ও মনোজ তেওয়ারি। অশ্বিন শূন্য রানে ফেরায় কাজে লাগেনি শেবাগের এই কৌশল। আর এই কারণেই শেবাগকে দুষেছেন প্রীতি।

ম্যাচ শেষ হতে বারবার এ নিয়ে শেবাগকে দুষছিলেন প্রীতি। এমনকি ম্যাচের একাদশ নির্বাচন নিয়েও প্রশ্ন তোলেন প্রীতি। শেবাগের কাছে পুরো বিষয়টি অপ্রয়োজনীয় মনে হলেও তিনি প্রীতিকে বোঝাতে চেষ্টা করছিলেন।’

অবশ্য এমন ঘটনা এবারই প্রথম নয়। এর আগেও শেবাগের সঙ্গে দল নির্বাচন ও কৌশল নিয়ে প্রীতি জিনতার তর্ক হয়েছে। তবে এবার বলিউড অভিনেত্রী ও ফ্র্যাঞ্চাইজির অন্যতম মালিকের এমন ব্যবহারে রীতিমত অপমানিত বোধ করেছেন শেবাগ।

এতে কিংস ইলেভেন পাঞ্জাবের মেন্টরের দায়িত্ব ছাড়া কথাও ভাবছেন শেবাগ। তার মতে, এমন হস্তক্ষেপ তার কাজের জন্য সমস্যাজনক। এ নিয়ে পাঞ্জাবের অন্য মালিকদের সঙ্গে যোগাযোগ করেন শেবাগ। ওই সূত্রটি দাবি করেছে, ‘শেবাগ দলের অন্য মালিকদের প্রীতি জিনতাকে থামাতে বলেন। তিনি তাদের জানিয়েছেন, প্রীতির এমন অযাচিত হস্তক্ষেপ দলের ক্রিকেটীয় আচরণে প্রভাব ফেলবে।’

মুম্বাই মিররের দাবি, সংবাদমাধ্যমটির পক্ষ থেকে প্রীতি ও শেবাগের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হয়। তবে তাদের পাওয়া যায়নি। এমনকি প্রীতির স্বামী দলের অন্যতম মালিক নেস ওয়াদিয়ার সঙ্গেও যোগাযোগ করা যায়নি। যদিও দলের আরেক মালিক মোহিত বুরমান জানিয়েছেন তিনি তখন মাঠে ছিলেন না। এ ব্যাপারে শিগগির প্রীতি ও শেবাগের সঙ্গে আলোচনায় বসা হবে।

২০১৭ সালে আইপিএলের ১০ম আসরেও কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে খেলেছেন শেবাগ। চলতি বছর ফ্র্যাঞ্চাইজিটির মেন্টরের দায়িত্ব নেন। ১১তম আসরের নিলামেও উপস্থিত ছিলেন তিনি। ক্রিস গেইলকে নামমাত্র মূল্যে দলে ভেড়ানোয় বেশ প্রশংসিত হয়েছিলেন শেবাগ। তবে দল হারায় এবার সেই শেবাগই প্রীতি জিনতার কাঠগড়ায় শেবাগ।